ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কাজের সন্ধানে গিয়ে ট্রেনের ছাদ থেকে পড়ে শিশু আহত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
কাজের সন্ধানে গিয়ে ট্রেনের ছাদ থেকে পড়ে শিশু আহত

ঢাকা: রাজধানীর কারওয়ান বাজার এলাকায় চলন্ত ট্রেনের ছাদ থেকে পড়ে মো. ফাহিম (১৩) নামে এক শিশু গুরুতর আহত হয়েছে। তবে আহত ফাহিম সংসারে অভাবের কারণে কাজের সন্ধানে গিয়ে ট্রেনের ছাদে করে ফেরার সময় সেখান থেকে পড়ে যায়।

রোববার (১৮ ফেব্রুয়ারি) রাতে ঢাকা মেডিকেল হাসপাতালের জরুরী বিভাগের অস্ত্রোপাচার কক্ষের সামনে একটি বিছানায় শুয়ে শিশু ফাহিমকে যন্ত্রণায় কাতরাতে দেখা যায়।

ঘটনার পরপরই ফাহিমকে হাসপাতালে উদ্ধার করে নিয়ে আসা লাল মিয়া নামে এক ব্যক্তি জানান, আজ দুপুর ২টার দিকে একটি চলন্ত ট্রেনের ছাদ থেকে হঠাৎ এ শিশুটি কাওয়ান বাজার এলাকায় পড়ে যায়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে আসা হয়।

এখানকার চিকিৎসকরা বলছে, তার মাথায় আঘাতের পাশাপাশি তার বাম হাত বেশ কয়েক জায়গায় ভেঙে গেছে। তার অস্ত্রোপচার করা হবে।

আহত ফাহিমের সঙ্গে কথা বলে জানা যায়, তার বাবা ফারুক তার জন্মের পর তাদের ছেড়ে চলে যায়। তার মা লাকি আক্তার তার দুই সন্তানকে নিয়ে রাজধানীর বাসাবো কদমতলী এলাকায় একটি বাসায় থাকে। তার ছোট ভাই রাব্বি একটি মাদরাসায় পড়াশোনা করে। আর মা লাকি বাসা-বাড়িতে কাজ করে।

ফাহিম আরও বলে, আমাদের সংসারে অভাব কারণে অপর এক বন্ধুকে নিয়ে কমলাপুর রেলস্টেশন থেকে একটি ট্রেনের ছাদে উঠে বিমানবন্দর এলাকায় যাই কাজের সন্ধানে। বিমানবন্দর এলাকায় একটি হোটেলে কাজের খোঁজ করি। পরে কাজ না পেয়ে বিকেলের দিকে অপর একটি ট্রেনের ছাদে করে কমলাপুর ফিরছিলাম। তারপরে চলন্ত ট্রেন থেকে আমি কীভাবে পড়ে গেছি কিছুই বলতে পারি না। তবে আমাদের কাছে কোনো টাকা পয়সা না থাকায় আমরা ট্রেনের ছাদে উঠেছিলাম।

লাল মিয়ার মাধ্যমে সংবাদ পেয়ে তার মা লাকি হাসপাতালে আসে। যদিও বা ফাহিমের সঙ্গে কথা বলার সময় তার মাকে সেখানে উপস্থিত দেখতে পাওয়া যায়নি।  

ফাহিম জানায়, তার মা টাকা জোগাড় করতে আবার বাসাবো গিয়েছে। অপারেশন করতে টাকা লাগবে।

এদিকে লাল মিয়া আরও বলেন, যতটুক জানা গেছে, চলন্ত ট্রেনের ছাদে হঠাৎ দাঁড়িয়ে যায় ফাহিম পরে একটি তারের সঙ্গে ধাক্কা খেয়ে সে নিচে পড়ে যায়।

ঢাকা মেডিকেল হাসপাতালে পুলিশ ক্যাম্প ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানান, শিশু ফাহিমের অস্ত্রোপচার লাগবে। রাতেই চিকিৎসকরা তার অস্ত্রোপাচার করবে।

এদিকে ঢাকা রেলওয়ে থানা (কমলাপুর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহম্মেদ বিশ্বাস যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমি জানি না তবে এখনই হাসপাতালে পুলিশ পাঠানো হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২৩১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৪
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।