ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

যুবলীগনেতার বিরুদ্ধে মন্দিরের নামে জমি দখলের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

ঢাকা: পুরনো ঢাকায় মন্দিরের নামে জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে এক যুবলীগনেতার বিরুদ্ধে।

যুবলীগের ঢাকা মহানগর (দক্ষিণ) শাখার সহ-সভাপতি বিপুল ঘোষ শংকর শ্রী শ্রী মাধব জিউদেব বিগ্রহ মন্দিরের নামে রাধিকা মোহন বসাক লেনের ৯০ নম্বর হোল্ডিংয়ের ১৮ কাঠা জমি দখলের চেষ্টা করছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।



বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ তোলেন ক্রয়সূত্রে মালিকানার দাবিদার কাজী আবুল কাশেম, কাজী মোজাফফর ও কাজী মিজানুর রহমান।

তাদেরর অভিযোগ, আদালতের স্থিতাবস্থার নির্দেশ অমান্য করে বিপুল ঘোষ শংকরের নেতৃত্বে একদল সন্ত্রাসী ২০০৯ সাল থেকে এ জমিতে জোরপূর্বক দুর্গাপূজার আয়োজন করে আসছেন।        

কাজী আবুল কাশেম বলেন, ‘মহানগর জরিপে ডিপি ৮২৩৩ খতিয়ানে ১৩১২২ নম্বর দাগে সুনীল বসাকের নামে রেকর্ডকৃত জমিটি ২০০৮ সালের ১৭ এপ্রিল সাবকবলা দলিল ২৬৫১ ও ২৬৫২এর মূলে কিনে আমাদের নিজেদের নামে রেকর্ড করি। ’

তিনি আরও বলেন, ‘এর কিছুদিন পর সম্পত্তিটি মাধব জিউ বিগ্রহ মন্দিরের সম্পত্তি দাবি করে বিপুল ঘোষ শংকর ২০০৮ সালে সুনীল কুমার বসাককে বিবাদী করে জজ আদালতে একটি মামলা করেন। মামলার নম্বর ২৪৮০/০৮। যুগ্ম জেলা জজ সপ্তম আদালত উভয় পক্ষকে স্থিতাবস্থায় থাকার নির্দেশ দিলেও দলীয় প্রভাব দেখিয়ে বিপুল ঘোষ তা অমান্য করেন। তিনি এ বছরও দুর্গাপূজা আয়োজন করেছেন’।

কাজী মোজাফফর তার অভিযোগে বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে অবস্থান করলেও যারা মামলা করেছে তারাই গত ৮ মার্চ ২০০৯ আমাদের দারোয়ানকে মেরে ফেলার হুমকি দিয়েছে এবং চাঁদা দাবি করেছে। এ ব্যাপারে কোতয়ালী থানায় একটি মামলাও দায়ের করা হয়েছে।

সাংবাদিক সম্মেলনে আয়োজকরা এ ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।