ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেত্রকোনায় টিউবওয়েল থেকে পানির সঙ্গে বেরুচ্ছে গ্যাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
নেত্রকোনায় টিউবওয়েল থেকে পানির সঙ্গে বেরুচ্ছে গ্যাস

নেত্রকোনা: নেত্রকোনার দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের কালিকাপুর গ্রামের সিরাজুল ইসলামের বাড়িতে থাকা পরিত্যক্ত টিউবওয়েল থেকে কোনো প্রকার চাপ ছাড়াই পানির সঙ্গে বেরুচ্ছে গ্যাস।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে থেকে এ দৃশ্য দেখা যায়।

এ ঘটনায় ওই বাড়িতে ভিড় জমাচ্ছেন উৎসুক মানুষ।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সরেজমিনে গিয়ে দেখা গেছে, টিউবওয়েল থেকে গ্যাস বের হওয়ার খবর পেয়ে ওই গ্রামে সিরাজুল ইসলামের বাড়িতে ছুটে এসেছেন এলাকার অনেকেই। বিষয়টি দেখে সবাই হতবাক হয়েছেন। এলাকার লোকজনের পাশাপাশি এদিন সকাল থেকে এলাকার আশপাশের লোকজন একনজর দেখতে সেই বাড়িতে ভিড় করছেন।

বাড়ির মালিক সিরাজুল ইসলামের স্ত্রী রমিজা খাতুন জানান, তাদের বসত ঘরের পেছনের একটি টিউবওয়েল প্রায় ১০ বছর ধরে অকেজো হয়ে পরিত্যক্ত পড়েছিল। যেটা তারা কেউ ব্যবহার করেন না। প্রতিদিনের মতো বৃহস্পতিবার সকালেও তিনি নিজ বসত ঘরে অবস্থান করছিলেন এরই মধ্যে সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ পানির বিকট শব্দ শুনে ঘর থেকে বের হন তিনি। তখন তিনি ঘরের পেছনে গিয়ে দেখেন চাপ ছাড়াই নষ্ট টিউবওয়েল থেকে অনবরত পানি পড়ছে। বিষয়টি ভয় পেয়ে একপর্যায়ে দুপুরের দিকে ৯৯৯ এ কল দেন তারা। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন জ্বালালে তারা সবাই নিশ্চিত হন এটি গ্যাস। মুহূর্তে এই খবর ছড়িয়ে পড়ে এবং সেখানে ভিড় জমে উৎসুক জনতার।

দুর্গাপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অফিসার মুহাম্মদ আলী এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, ৯৯৯-এ কল পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করি সেই সঙ্গে লাল নিশানা লাগিয়ে দিয়ে আসি। পাশাপাশি বাড়ির লোকজনদের সতর্ক করেছি যেন কাউকে এর আশপাশে আগুন নিয়ে না আসতে। কিন্তু দেখে মনে হয়েছে গ্যাসের পরিমাণ অল্প। পানিই বেশি বের হচ্ছে। আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম রকিবুল হাসান বলেন, আমাদের ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়েছিল। তারা বাড়ির লোকজনের সতর্ক করে এসেছেন। পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।