ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কোটালীপাড়ায় পূজার অনুষ্ঠানে হামলা : উপজেলা আ. লীগের সহ-সভাপতিসহ আহত ২৫

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

গোপালগঞ্জ  : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল বিশ্বাসকে কটা করায় তার সমর্থকদের হামলায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লাল মোহন বিশ্বাসসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। পণ্ড হয়েছে পূজার সাংস্কৃতিক অনুষ্ঠান।



এ ঘটনায় কোটালীপাড়ার আওয়ামী লীগে তোলপাড় সৃষ্টি হয়েছে। উপজেলা চেয়ারম্যান অস্ত্র দিয়ে লাল মোহন বিশ্বাসসের মুখে আঘাত করেছেন বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, রোবরার দিবাগত রাত ২টার দিকে লাটেঙ্গা গণেশ পাগলের আশ্রমের সার্বজনীন পূজামণ্ডপে বিজয়া দশমীর সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে আলোচনা সভায় কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল বিশ্বাসকে কটা করে বক্তব্য দেওয়ায় বিমল বিশ্বাসের বড় ভাই হরগোবিন্দ বিশ্বাস প্তি হয়ে লাল মোহনের ওপর চড়াও হন। স্থানীয় ও পুলিশের মধ্যস্থতায় পরিরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। পরে উপজেলা চেয়ারম্যানের সমর্থকরা সাংস্কৃতিক অনুষ্ঠানের মঞ্চে উঠে লাল মোহন বিশ্বাসের ওপর ফের হামলা চালায়। এতে লাল মোহন বিশ্বাসসহ অন্তত ২৫ জন আহত হয়। পণ্ড হয়ে যায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

আহত লাল মোহন বিশ্বাস (৫৪), শিক বিদ্যুৎ ওঝা (৩০) ও মনি বাড়ৈকে (৪০) কোটালীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত লাল মোহন বিশ্বাস বলেন, ‘প্রথমে অতর্কিতে চেয়ারম্যানের ভাই হর গোবিন্দ আমার ওপর হামলা চালায়। স্থানীয় লোকজন ও পুলিশ বিষয়টি সামাল দেয়। পরে রাত আড়ইটার দিকে উপজেলা চেয়ারম্যানের নেতৃেত্ব একদল লোক আমার ওপর আবারও হামলা চালায়। চেয়ারম্যান অস্ত্র দিয়ে আমার মুখে আঘাত করে। হামলা ঠেকাতে এসে অনেকেই আহত হয়। ’

অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান বিমল বিশ্বাস বলেন, ‘সংঘর্ষের খবর পেয়ে আমি বাড়ি থেকে সেখানে যাই। পুলিশের সহযোগিতায় পরিস্থতি নিয়ন্ত্রনে আনি। আমাকে কটা করে বক্তব্য দেওয়ায় স্থানীয়রা উত্তেজিত হয়ে লাল মোহনের ওপর হামলা চালায় বলে শুনেছি। আমি ঘটনাস্থলে অস্ত্র নিয়ে যাইনি। তাই অস্ত্র দিয়ে লাল মোহনের মুখে আঘাত করার অভিযোগ সত্য নয়। ’

ভাঙ্গারহাট পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি এসআই ইদ্রিস আলী বলেন, ‘উপজেলা চেয়ারম্যানকে কটা করে বক্তব্য দেওয়ায় এ হামলার ঘটনা ঘটে। আমরা গিয়ে পরিস্থতি নিয়ন্ত্রণে আনি। এখন পরিস্থতি শান্ত রয়েছে। ’

বাংলাদেশ সময় : ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ