ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পবিপ্রবিতে নির্মিত হচ্ছে স্বাধীনতা ভাস্কর্য

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

পটুয়াখালী: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নির্মাণ করা হচ্ছে স্বাধীনতা ভাস্কর্য। ভাস্কর্যটির নকশা তৈরি করেছেন ভাস্কর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের চেয়ারম্যান প্রফেসর হামিদুজ্জামান।



জনতা ব্যাংক লিমিটেডের অর্থায়নে ভাস্কর্যটি নির্মাণে সার্বিক সহযোগিতা করছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর নজরুল ইসলাম। এটি নির্মাণে প্রায় আট লাখ টাকা ব্যয় হবে বলে জানা গেছে। এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের উত্তর-পূর্ব পাশে স্থান নির্ধারণ করে ভাস্কর্য নির্মাণের কাজ পুরোদমে এগিয়ে চলছে।

বিশ্ববিদ্যালয় কর্তৃপ জানিয়েছে, আগামী ১৬ ডিসেম্বরের মধ্যেই ভাস্কর্য নির্মাণের কাজ শেষ হবে।

ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. রবিউল হক বলেন, ‘ক্যাম্পাসে নির্মাণাধীন স্বাধীনতা ভাস্কর্য সবার কাছে স্বাধীনতার প্রতীক হয়ে থাকবে। আমাদের সবার জন্যে তা অনেক প্রেরণা যোগাবে।

শিার্থী শাহ মাহমুদ, আরাফাত, আল আমিন ও সোনিয়া বলেন, দীর্ঘ দিন পরে হলেও ক্যাম্পাসে স্বাধীনতা ভাস্কর্য নির্মানের যে উদ্যোগ নেওয়া হয়েছে তা সত্যিই প্রশংসনীয়।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।