ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোল এক্সপ্রেস

ডিএনএ পরীক্ষায় পরিচয় নিশ্চিত, পোড়া চার লাশ পরিবারে হস্তান্তর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
ডিএনএ পরীক্ষায় পরিচয় নিশ্চিত, পোড়া চার লাশ পরিবারে হস্তান্তর

ঢাকা: জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস নামে একটি চলন্ত ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় পুড়ে যাওয়া চার মরদেহের ডিএনএ পরীক্ষার পর তাদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এরপর ওই মরদেহ চারটি স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

এদের মধ্যে তিনজন নারী, একজন পুরুষ।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)‌ ফেরদাউস আহ‌ম্মেদ বিশ্বাস এ তথ্য জানান।

তিনি বাংলানিউজকে বলেন, বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় চারটি লাশ একেবারেই পোড়া ছিল, দেখে শনাক্ত করার উপায় ছিল না। তাই তাদের স্বজন পরিচয় দেওয়া পরিবারের সদস্য ও পোড়া লাশের ডিএনএর নমুনা সংগ্রহ করে সিআইডির ল্যাবে ক্রসম্যাচিং করা হয়। সেখানে উভয়ের ডিএনএ মিলে গেলে পরিচয় নিশ্চিত হওয়া যায়।

আজ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গ থেকে স্বজনদের কাছে ওই চার মরদেহ বুঝিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনৈতিক অস্থিরতার প্রেক্ষাপটে ৫ জানুয়ারি রাত ৯টা ৪৫ মিনিটে গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেওয়া হয়। রাত ১০টা ২০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। আগুনে পুড়ে চারজনের মৃত্যু হয়। দগ্ধ হন আটজন।

ওই রাতেই বেনাপোল এক্সপ্রেস চলাচল স্থগিত করে দেওয়া হয়। তবে ১১ জানুয়ারি থেকে ট্রেনটি ফের চালু হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এজেডএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।