ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজার সমুদ্র তীরে দ্বিতীয় ‘সমুদ্র বই উৎসব’  শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
কক্সবাজার সমুদ্র তীরে দ্বিতীয় ‘সমুদ্র বই উৎসব’  শুরু

কক্সবাজার: ঋতুরাজ বসন্তের প্রথমদিনে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে দ্বিতীয় বারের মতো শুরু হলো ৮ দিনব্যাপি ‘সমুদ্র বই উৎসব’। সমুদ্র রক্ষার আহ্বান জানিয়ে বুধবার (১৪ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া এই বই উৎসব চলবে আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত।

বুধবার সন্ধ্যায় কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে এই বই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাবেক মন্ত্রী পরিষদ সচিব কবির বিন আনোয়ার।  

কক্সবাজার জেলা প্রশাসনের সহযোগিতায় ইস্টিশন আয়োজিত এই বই উৎসবে ঢাকা ও চট্টগ্রামের ১০টি প্রকাশনা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।  

ইস্টিশনের পরিচালক অনুরন সিফাত জানিয়েছেন, এই বই উৎসবে দেশের স্বনামধন্য লেখকদের বই মেলায় পাওয়া যাবে।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন) মাসুদ রানা, কক্সবাজার প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোট সাধারণ সম্পাদক মো. ইস্টিশন কক্সবাজারের পরিচালক অনুরণন সিফাত, সাংস্কৃতিক সংগঠক ও প্রকৌশলী অন্তিক চক্রবর্তী প্রমুখ।

আয়োজকেরা জানিয়েছেন, প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে বই মেলা। মেলায় সন্ধ্যা ৬টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৪
এসবি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।