ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে মেহেদি-ফেসওয়াশ তৈরি কারখানার মালিককে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
সিরাজগঞ্জে মেহেদি-ফেসওয়াশ তৈরি কারখানার মালিককে জরিমানা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জে এস এম এন্টারপ্রাইজ নামে অবৈধ মেহেদি ও ফেসওয়াশ তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক হাসান আল মারুফ নেতৃত্বে উপজেলার পাঙ্গাসী ইউনিয়নে হাটপাঙ্গাসী গ্রামে এ অভিযান চালানো হয়।

 

এ সময় উৎপাদিত প্রায় ১২০ কেজি ভেজাল ফেসওয়াশ ধ্বংস করা হয়। এসএম এন্টারপ্রাইজ নামে প্রতিষ্ঠানটি অনুমোদন ছাড়াই মেহেদি ও ফেসওয়াশ উৎপাদন ও বাজারজাত করে আসছিল।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, স্থানীয় মাসুদ রানা তার নিজ বাসায় ভেজাল কসমেটিকস উৎপাদনের কারখানা গড়ে তুলেছেন। কোনো প্রকার নিয়মনীতির তোয়াক্কা না করে তিনি বিভিন্ন ক্ষতিকারক রাসায়নিক, রং ও অন্যান্য উপাদানের মাধ্যমে, ভেজাল ফেসওয়াশ ও মেহেদি তৈরি করে আসছিলেন। এসব পণ্য ব্যবহারে ক্যানসার থেকে শুরু করে ত্বকের বিভিন্ন জটিল ও কঠিন রোগ হওয়ার শতভাগ সম্ভাবনা রয়েছে।

তিনি আরও জানান, অনুমোদন ছাড়া ও ল্যাব এবং কেমিস্ট ছাড়াই অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল কসমেটিকস পণ্য উৎপাদন করায় কারখানাটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও কারখানাটির বৈধ কাগজপত্র না হওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করে কারখানার স্বত্বাধিকারী মাসুদ রানার কাছ থেকে মুসলেকা নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।