ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনা বসন্ত উৎসব বুধবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
খুলনা বসন্ত উৎসব বুধবার

খুলনা: খুলনায় ৩০টি সংগঠনের আয়োজনে বসন্ত উৎসব অনুষ্ঠিত হবে বুধবার (১৪ ফেব্রুয়ারি)। আব্বাসউদ্দীন একাডেমির আয়োজনে মহানগরের ঐতিহ্যবাহী শহীদ হাদিস পার্কে খুলনা বসন্ত উৎসব অনুষ্ঠিত হবে।

ওইদিন বিকেল ৪টায় সব সংগঠনের সমবেত পরিবেশনা ‘ওরে গৃহবাসী খোল দ্বার খোল’ গানের মাধ্যমে উৎসবের উদ্বোধন করা হবে।

আব্বাসউদ্দীন একাডেমি সাধারণ সম্পাদক মো. এনামুল হক বাচ্চু বলেন, লোকসংস্কৃতি চর্চায় আব্বাসউদ্দীন একাডেমি অন্যতম সংগঠন হিসেবে দেশে পরিচিত একটি নাম। ইতোমধ্যে সংগঠনটি দেশ-বিদেশে তার কর্মকাণ্ডের মাধ্যমে ব্যাপক সুনাম অর্জন করেছে, সেই ধারাবাহিকতায় এবার থেকে আব্বাসউদ্দীন একাডেমি আয়োজন করেছে বাংলার অন্যতম আনন্দ অনুষঙ্গ বসন্ত উৎসব। যা খুলনার সবচেয়ে বড় বসন্ত উৎসব। এ অনুষ্ঠানকে অধিক প্রাণবন্ত করে তোলার লক্ষ্যে খুলনার বিশিষ্ট কবি-শিল্পী-সাহিত্যিক-সাংস্কৃতিক ও সাংবাদিক ব্যক্তিত্বদের সমন্বয়ে একটি উদযাপন পর্ষদ গঠন করা হয়েছে।

তিনি জানান, বসন্ত উৎসবে অংশ নেবে স্বপ্ন সারথি, বিজয় ৭১, জে এস সংগীত একাডেমি, ধ্রুপদী সাংস্কৃতিক একাডেমি, আবৃত্তি ইশকুল, দেশ বাংলা একাডেমি, আনন্দলোক, শিশু একাডেমি, সপ্তসুর মিউজিক ক্লাব, উৎসব একাডেমি, নান্দীক একাডেমি, বিশ্বমৈত্রী সংস্কৃতি পরিষদ, বিশ্ব ভরা প্রাণ, ছায়া বৃক্ষ, কৃষ্টিধারা একাডেমি, জ্ঞান বিকাশ সংগীত একাডেমি, সাহিত্য সংসদ একাডেমি, আরোহী বাউল একাডেমি, স্বরবিতান, আদি নৃত্যাঙ্গণ, মিত্র একাডেমি, নৃত্যবিহার, ব্যতিক্রম একাডেমি, আব্বাসউদ্দীন একাডেমিসহ ৩০টি সংগঠন।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।