ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

জাতীয়

উস্কানিমূলক ৯৫৯৮টি লিংক অপসারণ করা হচ্ছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
উস্কানিমূলক ৯৫৯৮টি লিংক অপসারণ করা হচ্ছে

ঢাকা: সদ্যসমাপ্ত দ্বাদশ নির্বাচনের আগে ও পরে ইউটিউব ও সোশ্যাল মিডিয়া থেকে অসত্য ও উস্কানিমূলক তথ্য সংশ্লিষ্ট ৯ হাজার ৫৯৮টি লিংক অপসারণের  ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তথ্যপ্রযুক্তি (ডাক ও টেলিযোগাযোগ) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর এক প্রশ্নের লিখিত উত্তরে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

তবে জুনাইদ আহমেদ পলক জানান, ইউটিউব ও সোশ্যাল মিডিয়ায় অসত্য ও উস্কানিমূলক তথ্য প্রচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার বিষয়টি ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অন্তর্ভুক্ত নয়।

আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর এক সম্পূরক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী জানান,  দেশে বর্তমানে ১৯ কোটি মোবাইল সিম গ্রাহক রয়েছে। ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১৩ কোটি ১৪ লাখ। ইন্টারনেটে ২০ লাখ যুবকের কর্মস্থান হচ্ছে। আইটিতে কাজ করছে ৬ দশমিক ৯ লাখ যুবক। এরা আমাদের দেশে প্রতি বছরে ১ দশমিক ৯ বিলিয়ন ইউএস ডলায় আয় করছে। প্রধানমন্ত্রী ও তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়ের একান্ত প্রচেষ্টায় ১৭টি মোবাইল কোম্পানি প্ল্যান্ট স্থাপন করেছে এখানে। আমাদের দেশে যে সব মোবাইল ফোন বিক্রি হয়, তার ৯৫ ভাগ এখানে তৈরি হয়।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।