ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

জাতীয়

কবরস্থানের জমি দখলে বাধা দেওয়ায় হামলার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
কবরস্থানের জমি দখলে বাধা দেওয়ায় হামলার অভিযোগ

কুমিল্লা: কুমিল্লার বরুড়ায় কবরস্থানের জায়গা দখল করতে না দেওয়ায় এক প্রবাসী পরিবারের ওপর হামলার অভিযোগ উঠেছে।  

সোমবার (১২ ফেব্রুয়ারি) উপজেলার আড্ডা ইউনিয়নের বেজিমারা গ্রামের প্রবাসী মো. জাকারিয়ার মা ছালমা বেগম ও বাবা মোশারফ হোসেন এ অভিযোগ করেন।

 

মোশারফ হোসেন জানান, তার পূর্বপুরুষরা বেজিমারা জামে মসজিদের জন্য জমি দান করেন। পাশে আরও কিছু জমি রেখে যান কবরস্থানের জন্য। কয়েক বছর আগে তার কাছে এক প্রতিবেশী রাস্তার জন্য জমি চান। তিনি জমি দিতে অস্বীকৃতি জানালে মসজিদ কমিটি থেকে ওই জায়গা ঈদগাহ মাঠের জন্য চান। এই জমি মূলত দখল করতে তার পাঁয়তারা করছে। এর জেরে গত ৫ ফেব্রুয়ারি মোশারফ, তার স্ত্রী ও তার মেয়ের ওপর হামলা করে স্থানীয় জামাল, দিদার, বাদন, বোরহান, হাবিব, মহিন ও নাসির।  

হামলায় মোশারফ ও তার স্ত্রী হাসপাতালে গেলে পুনরায় তার বড় মেয়ে, তার স্বামী ও ছোট মেয়ের ওপর হামলা করে দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল দিলে পুলিশ এসে তাদের উদ্ধার করে। এ ঘটনায় আদালতে একটি মামলা করা হয়েছে।

মোশারফের স্ত্রী ছালমা বেগম বলেন, জমি বিক্রি করবো না, জোর করে জমি নিতে আমাদের ওপর হামলা করা হয়েছে। আমার মাথায় ১৭টা সেলাই লেগেছে।

মসজিদ কমিটির সভাপতি মফিজ মিয়া বলেন, আমরা মসজিদের জন্য জায়গা চেয়েছি। কিন্তু আমরা তাকে জোর করিনি। দেয়াল করার সময় নিষেধ করেছি। দেয়াল না করলে মসজিদের সৌন্দর্য ঠিক থাকে তাই। হামলার বিষয়টি দুঃখজনক।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দীন চৌধুরী বলেন, ৯৯৯ নম্বরে কল পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। এ ঘটনায় আদালতে একটি মামলা দায়ের হয়েছে। অপরদিকে তাদের বিরুদ্ধেও একটি পক্ষ অভিযোগ করেছে। আমরা দুটিই তদন্ত করছি। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।