ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

জাতীয়

মেহেরপুরে দুর্বৃত্তের হামলায় দুই সাংবাদিক আহত, আটক ২ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
মেহেরপুরে দুর্বৃত্তের হামলায় দুই সাংবাদিক আহত, আটক ২  রাশেদুজ্জামান ও সিরাজউদৌলা

মেহেরপুর: মেহেরপুরের আমঝুপিতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে দুর্বৃত্তদের হামলায় আহত হয়েছেন বেসরকারি টিভি চ্যানেল ২৪-এর স্টাফ রিপোর্টার রাশেদুজ্জামান।  

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে মানব উন্নয়ন কেন্দ্র নামে একটি এনজিও সংস্থার দপ্তরের সামনে এ হামলার ঘটনা ঘটে।

এসময় আরও আহত হন জবাবদিহি পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি সিরাজউদ্দৌলা পাভেল। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হামলার ঘটনায় আবু লায়েস ও জিয়াউর রহমান নামে দুই দুর্বৃত্তকে আটক করা হয়েছে।  

জানা যায়, সোমবার মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কের আমঝুপি নামক স্থানে দুটি মোটরসাইকেলের সংঘর্ষে ঘটনাস্থলে একজন নিহত হন। এ ঘটনায় সংবাদ সংগ্রহ করতে যান সাংবাদিকরা। মানব উন্নয়ন কেন্দ্রের একজন কর্মকর্তা ওই দুর্ঘটনার সঙ্গে জড়িত থাকায় সংস্থাটির দপ্তরের সামনে জড়ো হয় সাধারণ মানুষ। এ সময় ওই জটলার ছবি তুলতে গেলে ৮/১০জন দুর্বৃত্ত সাংবাদিক রাশেদুজ্জামানের ওপর চড়াও হয়। এসময় তারা লাঠি নিয়ে হামলা করে। দুর্বৃত্তদের হাত থেকে সাংবাদিক রাশেদুজ্জামানকে বাঁচাতে এগিয়ে গেলে জবাবদিহি পত্রিকার মেহেরপুর জেলা প্রতিনিধি সিরাজউদ্দৌলা পাভেলের ওপরেও হামলা করে তারা।  এ সময় আহত হন এই দুই সাংবাদিক। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

আহত সাংবাদিক রাশেদুজ্জামান বলেন, পেশাগত দায়িত্ব পালন করার জন্য ভিডিও ফুটেজ ধারণ করার একপর্যায়ে কিছু ব্যক্তি আমার ওপর অতর্কিত হামলা চালায়। কিছু বুঝে ওঠার আগেই এলোপাতাড়ি কিল ঘুষি ও লাঠি নিয়ে আঘাত করে। হামলার সময় ভিডিও ফুটেজ নেওয়ার জন্য গালিগালাজ করছিল তারা। হাতে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টাও করে হামলাকারীরা।  

হামলার ঘটনায় থানায় মামলা করবেন বলে জানিয়েছেন এই দুই সাংবাদিক।  

মেহেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ কনি মিয়া জানান, সংবাদ পাওয়ার পর পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে  হামলাকারীদের মধ্য থেকে একজনকে আটক  করেছে। কিছু সঙ্ঘবদ্ধ চক্রের মাধ্যমে ঘটনাটি ঘটানো হয়েছে কিনা তা তদন্ত করা হচ্ছে। সিসিটিভি ফুটেজ ও মোবাইলে ধারণ করা ভিডিও ফুটেজ থেকে হামলার সঙ্গে জড়িত ব্যক্তিদের চিহ্নিত করা হচ্ছে। পরে তাদের আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।  

এদিকে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় সন্ধ্যা পর্যন্ত দোষীদের আইনের আওতায় নিয়ে আসার ব্যাপারে আল্টিমেটাম দিয়েছে মেহেরপুর প্রেসক্লাব। উদ্ভূত ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মেহেরপুরের সাংবাদিক সমাজ।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।