ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অনুমোদন না থাকায় আলমডাঙ্গায় ক্লিনিক বন্ধ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
অনুমোদন না থাকায় আলমডাঙ্গায় ক্লিনিক বন্ধ ঘোষণা স্বাস্থ্য বিভাগের অভিযান

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় একটি ক্লিনিকে অভিযান চালিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এসময় ক্লিনিক পরিচালনার অনুমোদন (নিবন্ধন) না থাকায় রোগী ভর্তি ও অপারেশন থিয়েটার বিভাগটি বন্ধ করে দেওয়া হয়েছে।

তবে চালু রয়েছে ডায়াগনস্টিক কার্যক্রম।  

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর ১টা থেকে ঘণ্টাব্যাপী এ অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আওলিয়ার রহমান।

উপজেলা শহরের ডক্টরস্ কেয়ার অ্যান্ড স্পেশালাইজড হসপিটালটি পরিচালনা করতেন আলমডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাদী জিয়াউদ্দীন আহমেদ। অভিযোগ পাওয়া যায়, স্বাস্থ্য কর্তা নিজেই অবৈধভাবে বেসরকারি ক্লিনিকের কার্যক্রম পরিচালনা করছেন। এরপর সেখানে অভিযান চালায় স্বাস্থ্য বিভাগ।

অভিযান শেষে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আওলিয়ার রহমান বলেন, প্রতিষ্ঠানটিতে ডায়াগনস্টিক সেন্টারের অনুমোদন আছে। কিন্তু সেখানে ক্লিনিক বা অপারেশন থিয়েটারের নিবন্ধন না থাকলেও সে কার্যক্রম চালানো হচ্ছিল। অভিযানে এর সত্যতা পাওয়ায় ক্লিনিক ও অপারেশন থিয়েটার বিভাগ বন্ধ করে দেওয়া হয়েছে। পরে তিনি ক্লিনিকের নিবন্ধন পেলে আবার চালুর অনুমোদন দেওয়া হবে। এছাড়া বর্তমানে ওই ক্লিনিকে চিকিৎসাধীন রোগীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তরের নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
আরএ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।