ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাইমচরে জাটকা ধরার অপরাধে ৬ জেলের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
হাইমচরে জাটকা ধরার অপরাধে ৬ জেলের জরিমানা

চাঁদপুর: মৎস্য সম্পদ ধ্বংসকারী ও অন্যান্য ক্ষতিকর জাল অপসারণের লক্ষে চাঁদপুরের হাইমচর মেঘনা নদীতে বিশেষ কম্বিং অপারেশনে জাটকা ধরা অবস্থায় আটক ছয় জেলকে পাঁচ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।  
এ সময় ৩০ হাজার মিটার কারেন্টজাল এবং একটি মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় হাইমচর উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা।

জরিমানা প্রাপ্ত জেলেরা হলেন- আহসান গাজী (৪৫), সাইফুল ভুইয়া (২৫), মো. রফিক বেপারী (৪০), মো. লিটন গাজী (৪০), মো. নাছির বেপারী (৪০) ও মো. বোরহনা (১৪)। এসব জেলেদের বাড়ি চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহিরয়া এলাকায়।

অভিযানে অংশগ্রহণকারী হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকতা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহবুব রশীদ জানান, বিশেষ কম্বিং অপারেশনের তৃতীয় ধাপের চতুর্থ দিনে শুক্রবার বিকেল সাড়ে ৩টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। জব্দকৃত জাল নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়।

সম্মিলিত অভিযানে কোস্টগার্ড হাইমচর নয়ানী আউটপোস্টের পিও সিসি, মো. মোমিনুর রহমানসহ কোস্টগার্ড ও নৌ পুলিশের সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।