ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে ৯ ইটভাটাকে ৪৭ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
সিরাজগঞ্জে ৯ ইটভাটাকে ৪৭ লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে অনুমোদনহীন নয়টি ইটভাটায় অভিযান চালিয়ে ৪৭ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। পাশাপাশি তিনটি ইটভাটা ভেঙে দেওয়া হয়েছে ও বাকিগুলো বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

 

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে পরিবেশ অধিদপ্তর সিরাজগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল গফুর এতথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেসা আক্তারের নেতৃত্বে জেলার রায়গঞ্জ ও তাড়াশ উপজেলায় এসব অভিযান চালানো হয়।  

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় তাড়াশ উপজেলার খিরপোতা মেসার্স এসএমবি ব্রিকসকে সাত লাখ, রায়গঞ্জ উপজেলার গুয়ারখী এলাকার এমবি ব্রিকসকে সাত লাখ ও একই উপজেলার বাঁশাইল এলাকার মেসার্স শিমু অরিন ব্রিকসকে চার লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় এসব ভাটা স্কেভেটর দিয়ে সম্পূর্ণ গুড়িয়ে দেওয়া হয়।  

অপরদিকে ভুইয়াগাঁতী এলাকায় হীরা ব্রিকসকে পাঁচ লাখ, দাথিয়া বেনীমাধব এলাকার কেয়া ব্রিকসকে পাঁচ লাখ, সেনগাঁতীর মেসার্স টিএইচবি ব্রিকসকে পাঁচ লাখ, সারটিয়া এলাকার হাসিনা ব্রিকসকে পাঁচ লাখ, নিঝুড়ি এলাকার আরকে ব্রিকসকে পাঁচ লাখ ও চান্দাইকোনা এলাকার পিংকি ব্রিকসকে চার লাখ টাকা জরিমানা করা হয়। এসব ইটভাটাকে বন্ধের নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।  

সহকারী পরিচালক আব্দুল গফুর জানান, জরিমানা করা ভাটাগুলোর পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। ইটভাটাগুলো নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালিত হয়ে আসছিল।  

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।