ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুষ্টিয়ায় ৩ দিনের ঐতিহ্যবাহী লাঠিখেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
কুষ্টিয়ায় ৩ দিনের ঐতিহ্যবাহী লাঠিখেলা

কুষ্টিয়া: কুষ্টিয়ায় শুরু হয়েছে তিন দিনব্যাপী গ্রামীণ ঐতিহ্যবাহী লাঠিখেলা। লাঠিয়াল ওস্তাদ ভাই লাঠিখেলা উৎসব ও লোকজ এ মেলার আয়োজন করেছে বাংলাদেশ লাঠিয়াল বাহিনী।



কুষ্টিয়া সরকারি কলেজ মাঠে বুধবার (৮ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে শুরু হওয়া তিনদিনের এ গ্রামীণ খেলা চলবে ১০ ফেব্রুয়ারি শনিবার (১০ ফেব্রুয়ারি) পর্যন্ত।  

লাঠিখেলায় আনুষ্ঠানিক উদ্বোধন করেন কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক শিশির কুমার রায়।

তিনদিনের এ আয়োজনে দিনব্যাপী লাঠিখেলার পাশাপাশি চলছে গ্রামীণ মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানও।

দেশের বিভিন্ন এলাকা থেকে এবারে এ লাঠিখেলায় ২৬টি লাঠিয়াল দল অংশ নিয়েছে। এ খেলায় ৩৭৮ জন পুরুষ ও নারী লাঠিয়ালরা তাদের লাঠিখেলার কসরত প্রদর্শন করবেন বলে জানিয়েছেন আয়োজক কমিটি।

বাংলাদেশ লাঠিয়াল বাহিনীর সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন তাজু জানান, লাঠিখেলা গ্রাম বাংলার ঐতিহ্যের একটি প্রতীক। বাংলাদেশ লাঠিয়াল বাহিনী এখনও তাদের ঐতিহ্য ধরে রেখেছে। কুষ্টিয়ায় ওস্তাদ ভাই লাঠিখেলা উৎসব ও লোকজ এ মেলার আয়োজনের মধ্য দিয়ে নতুন প্রজন্মকে এ ঐতিহ্য ধরে রাখা এবং লাঠিখেলা সর্ম্পকে ধারণা দেওয়া।
তিনি আরও জানান, ইতোমধ্যে দেশের বিভিন্ন এলাকা থেকে লাঠিলাল দল এবং দর্শকরা আসছেন এই উৎসবে। আগামীকাল শনিবার রাত ১০টার দিকে এ খেলার আনুষ্ঠানিক সমাপ্তি হবে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।