ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশের ১২টা থেকে ১৩টা বেজে গেছে: ব্যারিস্টার সুমন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
দেশের ১২টা থেকে ১৩টা বেজে গেছে: ব্যারিস্টার সুমন 

মানিকগঞ্জ: হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, দেশের অবস্থা ১২টা থেকে ১৩টা বাইজা গেছে। পলিথিন বন্ধে মূল জায়গায় হাত দেয় না সরকার।

১৯৯৫ সালে পলিথিন নিষিদ্ধ করা হয়েছে। দীর্ঘ ২০ বছরের বেশি সময় পার হলে এখনও পলিথিনের ব্যবহার বন্ধ হয়নি।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে মানিকগঞ্জের সিংগাইর থানায় এবি ব্যাংকের দায়ের করা এক মামলায় আসামিপক্ষের কৌঁসুলি হিসেবে জেলা ও দায়রা জজ আদালতে জামিন শুনানি শেষে আদালত চত্বরে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, পলিথিন যে নিষিদ্ধ এটা অনেকে বিশ্বাসই করবে না। দোকানে পলিথিন বিক্রি করে বা পলিথিন ব্যবহার করে তার চেয়ে বেশি শক্তিশালী যারা দেশে পলিথিন আমদানি করে। পলিথিন তৈরির উপাদান বা উপকরণ যারা এই দেশে আনে তারা অনেক শক্তিশালী। যার কারণে সরকার তাদের কোনোভাবেই ধরে না বা ধরতে চায় না।

তিনি আরও বলেন, সরকারকে বললে তারা বলেন, আমরা ব্যবস্থা নিচ্ছি বা নেব। যারা পলিথিন ব্যবহার করেন বা পলিথিন বিক্রি করেন তাদের ম্যাজিস্ট্রেট দিয়ে ৩০০ টাকা, ৫০০ টাকা বা ১৮০০ টাকা জরিমানা করেন তাহলে তো পলিথিন ব্যবহার দেশে কোনোদিনও কমবে না। সরকারকে কার্যকরী পদক্ষেপ নিতে হবে, পলিথিন বন্ধে মূল জায়গায় হাত দিতে হবে।  

ব্যারিস্টার সুমন বলেন, ফুটবল খেলা আমি অনেক বেশি ভালোবাসি। সংসদ সদস্য হওয়াটা তো একটা ভ্রমণের মতো, কোথায় গিয়ে শেষ হবে তাও জানি না। সংসদ সদস্য কতদিন থাকতে পারবো এগুলা কিছুই জানি না, তবে এটাকে আমি দায়িত্ব মনে করি। আর ফুটবলটা আমার প্রেম। ফুটবলের মাধ্যমে দেশের যুবসমাজকে অপরাধ, মাদক থেকে দূরে রাখতে হবে।

জাতীয় সংসদে নেতা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পেয়েছি মন্তব্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তা-চেতনার সঙ্গে আমার চিন্তা-চেতনার অনেক মিল রয়েছে। যেহেতু তাকে নেতা হিসেবে পেয়েছি, আমি আমার এলাকার (হবিগঞ্জ-৪) উন্নয়ন করবো, আর উনি (প্রধানমন্ত্রী) বাংলাদেশের উন্নয়ন করবেন।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।