ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কালিয়ায় কৃষক হত্যার ঘটনায় মামলা

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৪
কালিয়ায় কৃষক হত্যার ঘটনায় মামলা ইসরাফিল মোল্যা

নড়াইল: নড়াইলের কালিয়ায় ইসরাফিল মোল্যা (৫০) নামে এক কৃষককে কুপিয়ে হত্যার ঘটনার দুদিন পর ২১ জনের নাম উল্লেখসহ সাতজনকে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে।  

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাতে নিহতের স্ত্রী রোজিনা বেগম বাদী হয়ে কালিয়া থানায় মামলাটি দায়ের করেছেন।

গত রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার চাঁচুড়ী বিলে ঘটেছে এ হত্যাকাণ্ডের ঘটনা। নিহত ইসরাফিল উপজেলার কৃষ্ণপুর গ্রামের আ. হক মিয়ার ছেলে।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কৃষ্ণপুর গ্রামের মালেক মোল্লার ছেলে গোলাম মোস্তফা নফু মোল্লার সঙ্গে একই গ্রামের আনোয়ার ফকিরের ছেলে শিবলী নোমান প্রিন্সের চাঁচুড়ী বিলে একটি চিংড়ির ঘের দখল নিয়ে বিরোধ চলছিল। গত এক বছর ধরে এ বিষয়ে একাধিক হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এ নিয়ে উভয়পক্ষের কমপক্ষে চারটি মামলা চলমান।   

সর্বশেষ শনিবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় স্থানীয় কয়েক গ্রামের মাতব্বর নিয়ে চাঁচুড়ী বাজারে যুবলীগ নেতা ইমরুল হোসেনের অফিসে সালিশ হয়। তবে কোনো পক্ষ সালিশ না মানায় তখন থেকেই উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে গত রোববার (৪ ফেব্রুয়ারি) সকালে প্রিন্সের পক্ষের লোকজন ওই ঘেরে মহড়া দিয়ে ফিরে আসার সময় নফু মোল্লার সমর্থক ইসরাফিল মোল্যাকে তার বাড়ির সামনে একা পেয়ে দেশি অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করেন তারা।

পরে পরিবার ও স্থানীয়রা ইসরাফিলকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে নিয়ে গেলে কিছুক্ষণ পরে তিনি মারা যান।  

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শামীম উদ্দিন বলেছেন, ইসরাফিল খুনের ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। পলাতক আসামিদের ধরতে পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।