ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে স্কুল ভবনের প্রতিষ্ঠাতার নাম মুছে ফেলার অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
সিলেটে স্কুল ভবনের প্রতিষ্ঠাতার নাম মুছে ফেলার অভিযোগ

সিলেট: ফেঞ্চুগঞ্জের পিপিএম উচ্চ বিদ্যালয়ের একটি ভবন থেকে উদ্দেশ্য প্রণোদিতভাবে প্রতিষ্ঠাতার নাম মুছে ফেলার অভিযোগ ওঠেছে। এমনকি এ ঘটনার পর বিদ্যালয় পরিচালনা কমিটিকে বিষয়টি জানানো হলেও কোনো সুরাহা মেলেনি বলেও অভিযোগ রয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) নগরের একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ তুলেছেন বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা পরিবারের সদস্যরা। ঘটনার সুষ্ঠু তদন্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে পুনরায় প্রতিষ্ঠানের ভবনে প্রতিষ্ঠাতার নাম লেখার দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পিপিএম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা রেজা উস সামাদ চৌধুরীর (আরএস চৌধুরী) ছেলে হাসান উস সামাদ চৌধুরী।

তিনি বলেন, পিপিএম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ছিলেন আমার বাবা রেজা উস সামাদ চৌধুরী (আরএস চৌধুরী)। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ব্যবস্থাপনা কমিটির সভাপতি থেকে প্রতিষ্ঠানটি পরিচালনা করে গেছেন। আরএস চৌধুরীর অবদান ও স্মৃতি রক্ষায় স্থানীয়দের দাবির পরিপ্রেক্ষিতে ২০১৯ সালে ‘আরএস চৌধুরী ভবন’ নামে নতুন একটি ভবন নির্মাণ করেন তার ভাই প্রয়াত সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী। এরপর থেকে আরএস চৌধুরী ভবন নামে সব কার্যক্রম চলে আসছিল। সম্প্রতি কারা ভবন থেকে ‘আরএস চৌধুরী ভবন’ লেখা মুছে ফেলেছে। গত ২১ জানুয়ারি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হওয়া ছবি দেখে বিষয়টি আমাদের নজরে আসে।

হাসান উস সামাদ চৌধুরী আরও বলেন, এ ঘটনার পর সামাদ পরিবারের অন্যতম সদস্য ‘চ্যানেল এস’র চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী ও শহিদ উস সামাদ চৌধুরী মাইজগাও ইউনিয়নের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জুবেদ আহমেদ চৌধুরী শিপুকে বিষয়টি জানালে তার কাছ থেকে কোনো সদুত্তর পাওয়া যায়নি। যার ফলে সামাদ পরিবারের সকল সদস্যরা ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চাইতে বিভিন্ন দেশ থেকে দেশে এসেছেন।

এ সময় তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে পুনরায় প্রতিষ্ঠানের ভবনে প্রতিষ্ঠাতার নাম লেখার দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আরএস চৌধুরীর ভাই শহিদ উস সামাদ চৌধুরী, আহমেদ উস সামাদ চৌধুরী, শামসুল হক চৌধুরী, আরএস চৌধুরীর ছোট ছেলে যুক্তরাজ্য প্রবাসী এহসান উস সামাদ চৌধুরী, আরেক ছেলে যুক্তরাষ্ট্র প্রবাসী সিহাম উস সামাদ চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন হাসান উস সামাদ চৌধুরীর চাচাতো ভাই মুশফিক উস সামাদ চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী সাকিব উস সামাদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৪৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।