ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘শিক্ষার্থীদের ফেসবুক ব্যবহার করা উচিত নয়’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
‘শিক্ষার্থীদের ফেসবুক ব্যবহার করা উচিত নয়’

চাঁদপুর: চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান বলেছেন, আমরা সবাই একটা বই পড়ি সেটি হচ্ছে ‘ফেসবুক’। যেটি পড়ে কোনো লাভ নেই।

আমি মনে করি, শিক্ষার্থীদের কারোরই ফেসবুক ব্যবহার করা উচিত নয়, যেহেতু প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে লাইব্রেরি আছে। আমাদের নতুন প্রজন্মকে আমাদের সংস্কৃতি, ইতিহাস ও ঐতিহ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে হবে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর জেলা সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, লাইব্রেরি বা গ্রন্থাগারে ভাষা চুপ করে বসে আছে। আমাদের যেটি পড়া প্রয়োজন সেটি আমরা পড়ছি না। নিজেদের জেলার যে ইতিহাস রয়েছে সেগুলোও অনেকেই আমরা জানি না। পড়াশুনার কোনো বিকল্প নেই। শিক্ষার্থীদের অনেক বেশি বই পড়তে হবে। বই পড়ার জন্যে শিক্ষার্থীদের এই সময়টি শ্রেষ্ঠ সময়।

জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান রাফিয়া সুলতানার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন-সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত ও পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

শিক্ষার্থী তাসনিম সুলতানার সঞ্চালনায় আরও বক্তব্য দেন-বেসরকারি গণগ্রন্থাগার সমিতির সভাপতি পিএম বিল্লাল।

আলোচনা সভা শেষে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।