ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘ঘুষে’র টাকা ফেরতের দাবিতে শিক্ষিকার লাশ নিয়ে স্কুলে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
‘ঘুষে’র টাকা ফেরতের দাবিতে শিক্ষিকার লাশ নিয়ে স্কুলে বিক্ষোভ স্কুল প্রাঙ্গণ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুরে ঘুষের টাকা ফেরত দেওয়ার দাবিতে শিক্ষিকার মরদেহ নিয়ে বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ করেছেন স্বজনরা।  

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকালে উপজেলার মাইজবাড়ী ইউনিয়নের গোদাগাড়ী চকপাড়া গাড়াবের বহুমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

 

মৃত স্কুল শিক্ষিকা রোকেয়া বেগম (৫৫) গাড়াবেড় গ্রামের খয়ের উদ্দিনের মেয়ে। এমপিওভুক্তির কথা বলে ওই বিদ্যালয়ের সভাপতি কাজিপুর উপজেলা ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু ও প্রধান শিক্ষক ফরিদুল ইসলাম দফায় দফায় তার কাছ থেকে ১০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন বলে স্বজনরা অভিযোগ করেছেন।

মৃত শিক্ষিকা রোকেয়া বেগমের ভাই মিজানুর রহমান বলেন, রোকেয়া বেগম ১৯৯৮ সালে গোদাগাড়ী চকপাড়া গাড়াবেড় বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ইংরেজি শিক্ষিকা হিসেবে যোগদান করেন। দীর্ঘদিন ধরে এমপিওভুক্তির কথা বলে প্রধান শিক্ষক ফরিদুল ইসলাম ও ম্যানেজিং কমিটির সভাপতি দ্বীন মোহাম্মদ বাবলু তার কাছ থেকে দফায় দফায় প্রায় ১০ লাখ টাকা হাতিয়ে নেন। সম্প্রতি তিনি বোর্ডে গিয়ে খোঁজ নিয়ে দেখেন তার এমপিওভুক্তি হয়নি। ইংরেজি শিক্ষিকা হিসেবে যোগ দিলেও বোর্ডে গিয়ে দেখেন তাকে সমাজ বিজ্ঞান শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।  

বোর্ড থেকে ফিরে এসে তিনি সভাপতি ও প্রধান শিক্ষকের কাছ থেকে ঘুষের টাকা ফেরত চান। টাকা ফেরত দিতে অস্বীকার করায় বাড়িতে এসে টেনশনে তার হার্ট অ্যাটাক হয়। তাকে ঢাকার নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে মারা যান তিনি। মৃত্যুর পর তার মরদেহ এলাকায় আনা হলে স্বজনরা লাশ নিয়ে স্কুল প্রাঙ্গণে বিক্ষোভ করেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।  

কাজিপুর থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল মজিদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। স্কুলে একজন শিক্ষিকার নিয়োগ বৈধ হয়নি। তার কাছ থেকে টাকা নেওয়া হয়েছে। সেই শিক্ষিকা মারা গেছেন। এ নিয়ে ঝামেলা। ঘটনাস্থলে ইউএনও মহোদয় এসেছেন।  

এ বিষয়ে জানতে প্রধান শিক্ষক ফরিদুল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায়।  

তবে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু বলেন, বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে এবং মীমাংসা হয়ে গেছে।  

কাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মৃত শিক্ষিকার স্বজনদের কথা শুনেছি এবং অভিযুক্তদের কথাও শোনা হয়েছে। আগামী তিনদিনের মধ্যে অভিযুক্তদের টাকা ফেরত দেওয়ার সময় দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।