ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে সংঘর্ষে আহত ব্যবসায়ীর মৃত্যু, দুই পুলিশ সদস্য প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
মানিকগঞ্জে সংঘর্ষে আহত ব্যবসায়ীর মৃত্যু, দুই পুলিশ সদস্য প্রত্যাহার

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিংগাইরে পুলিশ সদস্যদের সামনেই আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে আহত ব্যবসায়ী আব্দুল কুদ্দুস (৫০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। দায়িত্ব অবহেলায় দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

 

রোববার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে দুই পুলিশ সদস্যকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।  

পুলিশের সামনে সংঘর্ষের ঘটনায় দায়িত্ব অবহেলায় কারণে শান্তিপুর তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) আব্দুস সালাম ও সহকারী পুলিশ পরিদর্শক (এএসআই) আজিজুলকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

জানা গেছে, জেলার সিংগাইর উপজেলার আটিয়াপাড়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে স্থানীয়দের মধ্যে বিরোধ চলে আসছিল। সেই পূর্বশত্রুতার জেরে শনিবার (৩ ফেব্রুয়ারি) সকালে সিংগাইরের চান্দহর ইউনিয়নের আটিপাড়া কবরস্থানের পাশে সংঘর্ষ ঘটে। সংঘর্ষে দেশীয় অস্ত্রের আঘাতে শাহিনুর ইসলাম, ফারুক হোসেন, ভুলু মিয়া, আব্দুল কুদ্দুস ও জবেদা আক্তারসহ উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হন।  

সংঘর্ষের খবর পেয়ে শান্তিপুর পুলিশ তদন্তকেন্দ্রের এসআই আব্দুস সালাম মিয়া ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন। এরপর পুলিশের উপস্থিতিতে দ্বিতীয় দফায় আটিপাড়া মসজিদের সামনে কুদ্দুসের ওপর হামলা চালায় প্রতিপক্ষ। তাদের দায়ের কোপে গুরুতর আহত হন কুদ্দুস। পরে গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেলে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় আব্দুল কুদ্দুস মারা যান।  

সংঘর্ষের ঘটনার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে না পারায় উপপুলিশ (এসআই) পরিদর্শক আব্দুস সালাম ও সহকারী পুলিশ পরিদর্শক (এএসআই) আজিজুলকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।  

এ ঘটনায় শনিবার সংঘর্ষে আহত একজনের মা বাদী হয়ে আবুল কালাম, মিলন মিয়া, জুবায়ের হোসেন, হাকিম আলী, আব্দুল জব্বার, সালাউদ্দিন, রাসেল মিয়া, আবুল হোসেন, আওলাদ হোসেন, মো. হারনি মিয়া, ফিরোজ মিয়া ও আব্দুল আলিমসহ অজ্ঞাত প্রায় ২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

নিহতের স্বজনদের দাবি, পুলিশের উপস্থিতিতে হামলাকারীরা কাঠ ব্যবসায়ী আব্দুল কুদ্দুকে এলোপাতাড়িভাবে কুপিয়ে আহত করেন। দীর্ঘ দিনের আধিপত্য, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই এ হত্যাকাণ্ড ঘটেছে।  

শান্তিপুর (বাঘুলি) তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) আব্দুস সালাম মিয়া বলেন, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কোনোভাবেই পরিস্থিতি সামাল দিতে পারিনি। আমাদের কথা না শোনায় এমন ঘটনা ঘটেছে। রোববার দুপুরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল হক বলেন, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে আহতদের মধ্যে আব্দুল কুদ্দুস নামে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এই ঘটনায় একটি মামলা হলে হারুন নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।