ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্পিকারের সঙ্গে বিদেশি মিশন প্রধানদের স্পাউজদের সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
স্পিকারের সঙ্গে বিদেশি মিশন প্রধানদের স্পাউজদের সাক্ষাৎ সংগৃহীত ছবি

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে ঢাকায় কর্মরত ওয়ার্ল্ড ব্যাংক, ইউরোপীয় ইউনিয়ন, ফাও, বিমসটেক, জার্মানি, ইতালি, নেদারল্যান্ড, সুইডেন,অস্ট্রেলিয়া, চীন ও ভারতের মিশন প্রধানদের স্পাউজরা সৌজন্য সাক্ষাৎ করেছেন।

রোববার(৪ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ ভবনের শপথ কক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

 

সাক্ষাৎকালে তারা জাতীয় সংসদের গঠণ শৈলী ও জাতীয় সংসদের বিভিন্ন কার্যক্রম বিষয়ে আলোচনা করেন।  

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতীয় সংসদ ভবন বিশ্বের অন্যতম স্থাপত্যশৈলী সম্পন্ন স্থাপনা। বিশ্ববিখ্যাত মার্কিন লুই ইসাডোর কান বা সংক্ষেপে লুই আই কান এই ভবনের মূল স্থপতি। সংসদ ভবনের মূল নকশা ঠিক রেখে সংসদ ভবনের রক্ষণাবেক্ষণ করা হয়।

স্পিকার বলেন, একটি নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বিজয়ী দল সরকার গঠন করেছে এবং দ্বাদশ সংসদের কার্যক্রম সবেমাত্র শুরু হয়েছে।  

তিনি বলেন, প্রতিবছর প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি ভাষণ দেন এবং রাষ্ট্রপতির ভাষণের ওপর সংসদ সদস্যরা আলোচনা করেন। বিদেশি মিশন প্রধানদের স্পাউজদের সংগঠন ফোসা একটি অনন্য সংগঠন। এই সংগঠন আর্ত মানবতার সেবায় কাজ করে যাবে বলে আশা করি।

তিনি এ সময় জাতীয় সংসদ ভবন পরিদর্শনের জন্য বিদেশি মিশন প্রধানদের স্পাউজদের ধন্যবাদ জানান।

এর আগে বিদেশি মিশন প্রধানগণের স্পাউজরা সংসদের গোল চত্বর, লাইব্রেরি, অধিবেশন কক্ষ এবং নর্থ প্লাজা ঘুরে দেখেন। এ সময় তারা সংসদের গঠন শৈলীর প্রশংসা করেন।

বাংলাদেশ সময় ২২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৪
এসকে/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।