ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুর্গাপুরে দুই পক্ষের মারামারিতে আ.লীগ কর্মী নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
দুর্গাপুরে দুই পক্ষের মারামারিতে আ.লীগ কর্মী নিহত

নেত্রকোনা: নেত্রকোনার দুর্গাপুরে প্রতিপক্ষের হামলায় মজিবুর রহমান (৫৫) নামে এক আওয়ামী লীগ কর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ১৪ জন।

 

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে নেত্রকোনা জেলার দুর্গাপুর পৌরসভার দক্ষিণ ভবানীপুর এলাকায় এ ঘটনাটি ঘটে।

স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, কুল্লাগড়া ইউপি চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুল আওয়ালের ছেলে আবিরের (১৯) সঙ্গে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রোববার সকালে সুসং সরকারি কলেজ ক্যাম্পাসে আওয়ামী লীগ নেতা মজিবুর রহমানের ভাতিজা খায়রুল ইসলামের (২০) মারামারি হয়। এরই জেরে আব্দুল আওয়ালের ছোট ভাই শুটার শামীমের নেতৃত্বে শতাধিক লোকজন দেশীয় অস্ত্র নিয়ে দুপুরে দক্ষিণ ভবানীপুর এলাকায় মজিবুর রহমান ও তার লোকজনের ওপর হামলা করলে দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এ সংঘর্ষে ১৫ জন আহত হন। পরে স্থানীয় লোকজন আশংকাজনক অবস্থায় গুরুতর আহত মজিবুর রহমানকে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।  

অপরদিকে গুরুতর আহত আব্দুর রশিদ (৪৫) ও মুকসেদুর রহমানকে (৪৫) উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।  

এ ঘটনায় আহত হয়ে দুর্গাপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে খাইরুল (২০), ফারুক মিয়া (২৩), নাঈম মিয়া (২০), সাগর (২২) ও বাকী আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়।

বিরিশিরি ইউনিয়ন ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বলেন, নিহত মজিবুর একজন পরীক্ষিত আওয়ামী লীগ কর্মী ছিলেন। এই সন্ত্রাসী বাহিনী এক বছর আগে কুল্লাগড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা উপজাতি সুব্রত সাংমাকেও একই কায়দায় হত্যা করেছিল। আজকের এই হত্যাকাণ্ড বিএনপির চিহ্নিত সন্ত্রাসী আওয়াল বাহিনীর লোকেরাই করেছে, আমি এর দৃষ্টান্তমূলক বিচার চাই।

এ বিষয়ে কর্তব্যরত চিকিৎসক ডা. মো. রকিবুল হাসান বলেন, মজিবুর রহমানকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। এছাড়া গুরুতর আহত দুজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। হাসপাতালে চারজন ভর্তি করা হয়। এবং অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

হত্যাকাণ্ড নিয়ে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল আলমের সঙ্গে যোগাযোগ করলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রতিপক্ষের হামলায় মজিবুর রহমান নামে একজন নিহত হয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  

তিনি আরও বলেন, বিশৃঙ্খলা এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।