ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে মাদক মামলায় নারীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
সিরাজগঞ্জে মাদক মামলায় নারীর যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে ৪৮ গ্রাম হেরোইন রাখার দায়ে সাবিনা খাতুন (৩৭) নামে এক নারী মাদক বিক্রেতাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

এসময় গাঁজা দখলে রাখার দায়ে দুই বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড এবং চোলাই মদ রাখার দায়ে দুই বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে তাকে আরও তিন মাস কারাদণ্ড দেওয়া হয়।

 

রোববার (৪ ফেব্রুয়ারি) সিরাজগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।  

দণ্ডপ্রাপ্ত সাবিনা খাতুন কামারখন্দ উপজেলার জামতৈল উত্তরপাড়া গ্রামের মো. সাইফুল ইসলাম সরকারের স্ত্রী।  

সিরাজগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।  

মামলার বিবরণ থেকে তিনি জানান, ২০১৬ সালের ১০ নভেম্বর তারিখে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২ সদস্যরা ডিউটির সময় জামতৈল উত্তরপাড়া গ্রামের মোছা. সাবিনা খাতুনের বাড়িতে অভিযান চালায়। পরে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সাবিনা পালিয়ে যান। এসময় ঘটনাস্থল থেকে পলিথিনের ভেতর মোড়ানো ৪৮ গ্রাম হেরোইন, অপর এক পলিথিনে মোড়ানো ১.৮ কেজি গাঁজা ও ১৪ লিটার চোলাই মদ জব্দ করা হয়।  

এ ঘটনায় র‌্যাবের ডিএডি প্রদীপ কুমার সাহা বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।  

পরে রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণের জন্য মোট ১০ জন সাক্ষী উপস্থাপন করেন। সাক্ষ্য শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় এ দণ্ডাদেশ ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।