ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চেতনানাশক ওষুধে প্রাণ গেল আ. লীগ নেতার, মৃত্যুশয্যায় স্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
চেতনানাশক ওষুধে প্রাণ গেল আ. লীগ নেতার, মৃত্যুশয্যায় স্ত্রী

রাজবাড়ী: রাজবাড়ীতে দুর্বৃত্তদের দেওয়া চেতনানাশক ওষুধে আওয়ামী লীগ নেতা রতন কুমার দাসের (৭০) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। এ ঘটনায় হাসপাতালে মৃত্যুশয্যায় তার স্ত্রী কণিকা রানী দাস (৬০)।

শনিবার (৩ ফেব্রুয়ারি) রাত ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এর আগে শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাতে রাজবাড়ী সদর উপজেলার শহীদওহাবপুর ইউনিয়নের আহলাদিপুর গ্রামের নিজ বাড়িতে ঢুকে রতন কুমার দাস ও তার স্ত্রীকে অজ্ঞান করে স্বর্ণালংকার লুট করে দুর্বৃত্তরা।

রতন কুমার দাস শহীদওহাবপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এবং তার স্ত্রী স্থানীয় মধুপুর ছকিরন নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

রতন কুমার দাসের ছোট ভাই নান্টু দাস বলেন, বড় ভাইয়ের ছেলে-মেয়েরা পড়াশোনা ও কর্মক্ষেত্রের কারণে ঢাকায় থাকেন। বাড়িতে ভাই ও ভাবি দুজনে বসবাস থাকেন। শুক্রবার সন্ধ্যায় ভাই-ভাবির সঙ্গে কথা হয় আমাদের। এরপর তারা তাদের ঘরের দরজা বন্ধ করে দেন।

পরে শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ৭টার দিকে এক শিক্ষার্থীর মা তার সন্তানকে প্রাইভেট পড়াতে নিয়ে এসে দেখেন ঘরের দরজা খোলা। তিনি ঘরে ঢুকে তাদের খাটের ওপর অজ্ঞান অবস্থায় দেখতে পান। পরে তিনি আমাদের খবর দিলে আমরা গিয়ে ভাই-ভাবিকে উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি।

অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সেখান থেকে রাত ১১টার দিকে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। রাত ৩টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর দায়িত্বরত চিকিৎসক ভাই রতন কুমারকে মৃত ঘোষণা করেন। ভাবি ওই হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।

নান্টু দাস আরও বলেন, আমাদের ধারণা সংঘবদ্ধ কোনো অজ্ঞান পার্টির সদস্যরা পূর্বপরিকল্পিতভাবে তাদের ঘরে ঢুকে অজ্ঞান করে স্বর্ণালংকার লুট করেছে। এ ঘটনায় আমাদের পরিবারের পক্ষ থেকে মামলা করা হবে।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখারুল আলম প্রধান বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।