ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়াইলে প্রতিপক্ষের হামলায় কৃষক খুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
নড়াইলে প্রতিপক্ষের হামলায় কৃষক খুন

নড়াইল: নড়াইলের কালিয়ায় মাছের ঘের দখল করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে ইসরাফিল মোল্যা (৫০) নামের এক কৃষক নিহত হয়েছেন।  

রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার চাচুড়ী ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

নিহত ইসরাফিল মোল্যা ওই গ্রামের মৃত হক মিয়ার ছেলে। তিনি পেশায় একজন কৃষক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কৃষ্ণপুর গ্রামের মালেক মোল্লার ছেলে গোলাম মোস্তফা নফু মোল্লার সঙ্গে একই গ্রামের আনোয়ার ফকিরের ছেলে শিবলী নোমান প্রিন্সের চাচুড়ী বিলের একটি চিংড়ি মাছের ঘের দখল নিয়ে বিরোধ চলে আসছিল। গত একবছর ধরে এ বিষয়ে একাধিক হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এ নিয়ে উভয় পক্ষের কমপক্ষে চারটি মামলা চলমান।  

সর্বশেষ শনিবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় স্থানীয় কয়েক গ্রামের মাতব্বর নিয়ে চাচুড়ী বাজারে যুবলীগ নেতা ইমরুল হোসেনের অফিসে সালিশ হয়। তবে কোনো পক্ষ সালিশ না মানায় তখন থেকেই উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে রোববার সকালে প্রিন্সের পক্ষের লোকজন ওই ঘেরে মহড়া দিয়ে ফিরে আসার সময় নফু মোল্লার সমর্থক ইসরাফিল মোল্যাকে তার বাড়ির সামনে একা পেয়ে দেশি অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করেন তারা।  

পরে পরিবার ও স্থানীয়রা ইসরাফিলকে উদ্ধার করে নড়াইল সদর হাসপাতালে নিয়ে গেলে কিছুক্ষণ পরে তিনি মারা যান।  

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সুজন কুমার বকশী বাংলানিউজকে বলেন, ভর্তির প্রস্তুতির সময় তিনি মারা গেছেন। তার শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের পরই মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শামীম উদ্দিন বাংলানিউজকে বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালের মর্গে রয়েছে। এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে। বর্তমান পরিস্থিতি শান্ত। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।