ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

এলাকা কেঁপে ওঠায় বিবিয়ানা গ্যাসক্ষেত্রের সামনে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
এলাকা কেঁপে ওঠায় বিবিয়ানা গ্যাসক্ষেত্রের সামনে বিক্ষোভ

হবিগঞ্জ: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় ভূমিকম্পের মতো কিছু বসতঘর কেঁপে ওঠায় বিবিয়ানা গ্যাস ক্ষেত্রের সামনে বিক্ষোভ করেছেন স্থানীয় লোকজন। পরে সমাধানের আশ্বাস দিয়ে প্রশাসন তাদের শান্ত করেছে।

 

শনিবার (৩ ফেব্রুয়ারি) দিনগত রাত ১০টার দিকে বিবিয়ানা গ্যাস ক্ষেত্রের নর্থ প্যাডে এ ঘটনা ঘটে।

রাত ১০টায় স্থানীয় লোকজন এ ঘটনায় আতঙ্কিত হয়ে গ্যাস ক্ষেত্রের কর্তৃপক্ষের বিরুদ্ধে নর্থ প্যাডের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন। পরে সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুর, উপজেলা ও পুলিশ প্রশাসনের মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়।

এলাকাবাসীর অভিযোগ, তীব্র কাঁপুনিতে অর্ধশতাধিক বসত বাড়িতে ফাটল দেখা দিয়েছে। তারা জানান, গত বৃহস্পতিবার থেকে গতকাল পর্যন্ত বিবিয়ানা গ্যাসক্ষেত্রে প্রতিদিন তিন থেকে চারবার বিকট শব্দ ও অতিরিক্ত কাঁপুনি হয়। এতে মাটি কেঁপে প্রায় অর্ধশত বাড়িতে ফাটল ধরেছে। বিষয়টি একাধিকবার জানালেও বিবিয়ানা কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনুপম দাশ অনুপ বলেন, ‘রোববার পেট্রোবাংলার বিশেষজ্ঞ দল এসে এ ঘটনা পর্যবেক্ষণ করে ব্যবস্থা নেবে। এ আশ্বাস দিয়ে লোকজনকে ফেরানো হয়েছে। ’

এলাকাবাসীর অভিযোগের ব্যাপারে জানতে চাইলে শেভরন বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থাপক শেখ জাহিদুর রহমান বাংলানিউজকে বলেন, ‘ড্রিলিংয়ের কাজ তো হয় দিনের বেলা। এলাকাবাসী যে কথা জানাচ্ছেন সে ব্যাপারে বিশেষজ্ঞ দল আসার পর কথা বলা হবে। ’

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।