ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাগলা-পোস্তগোলা সড়ক দেশের প্রথম আরসিসি রাস্তা হবে: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
পাগলা-পোস্তগোলা সড়ক দেশের প্রথম আরসিসি রাস্তা হবে: শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জবাসীর সমস্যা সমাধান নিয়ে আলোচনা করতে গিয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, ঢাকা-নারায়ণগঞ্জ পুরোনো রোডটা (পাগলা-পোস্তগোলা সড়ক) আমার এলাকায়। এই রাস্তা একশত বিশ ফিট চওড়া হবে।

এটা দেশের প্রথম আরসিসি রাস্তা হবে। খুব দ্রুত এটার কাজ হবে। আমাদের সমস্যা পুরো নারায়ণগঞ্জে৷ এই নারায়ণগঞ্জ আমাদের, বাংলাদেশ আমাদের। আমরা সব জায়গা নিয়েই কথা বলব।  

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে নাগরিক সমস্যা সমাধানে আয়োজিত গোলটেবিল বৈঠকে অংশ নিয়ে একথা বলেন তিনি।

সিদ্ধিরগঞ্জে ইপিজেড ছুটি হলে গার্মেন্টস কর্মীদের ভিড়ে রাস্তায় যানজট বেড়ে স্থবির হয়ে পড়ে। নিয়মিত ঘটা এই সমস্যার সমাধানের বিষয়ে শামীম ওসমান বলেন, সিদ্ধিরগঞ্জে একটা সমস্যা ইপিজেড ছুটি হলে রাস্তাটা অকেজো হয়ে যায়। ফুটওভার হলে সেই রাস্তার সমস্যাটা সমাধান হয়ে যাবে। আমি আর আইভী একটা কাগজে সই করে পাঠালেও এটা (সমাধান) হয়ে যাবে।

তিনি বলেন, ভালো কাজ আমরা সবাই মিলে করব। পুরো শহর হকার মুক্ত করুন। কবে করবেন জানান। মেয়র আবেদন করলে পুলিশ ও ম্যাজিস্ট্রেট দেবে।

শহরে চলমান যানবাহনের বিষয়ে এ সংসদ সদস্য বলেন, সিএনজি ও অটোরিকশা চলছে। কিন্তু এই অটোরিকশার ব্যাটারি চার্জের কারণে পাঁচ হাজার মেগাওয়াট বিদ্যুৎ নষ্ট হয়। এরা কিন্তু বিদ্যুৎ বিল দিচ্ছে না। তারা বিল না দিয়ে চলছে, গাড়ি চালাচ্ছে। ওরা দয়ায় চলছে না, কেউ না কেউ টাকা খাচ্ছে তাদের কাছ থেকে।

বিআরটিএ’র পারমিশন ছাড়া কোনো গাড়ি চলতে দেওয়া উচিত না বলে জানান তিনি।  

এমপি বলেন, বিআরটিএ প্রয়োজনের অতিরিক্ত গাড়ির পারমিশন দেবে না। আর সেক্ষেত্রে আমাদের নারায়ণগঞ্জের পরিবহন ব্যাবসায়ীদের আগে মূল্যায়ন করা উচিত। সিএনজি ও অটোরিকশার পারমিশন সিটি করপোরেশন দিলে কাল এর অযুহাতে সারা দেশে সবাই পারমিশন দেবে। এটা কেন সিটি করপোরেশন দেবে? এটা আপনাদের কাজ। স্ট্যান্ড কোথায় হবে, দরকার থাকলে নির্দিষ্ট জায়গায় বসবে। এরা কিন্তু ফ্রি বসে না। তারা কাউকে না কাউকে টাকা দেয়।

সমস্যার সমাধান করতে হলে সবাইকে কাজ করতে হবে জানিয়ে শামীম ওসমান বলেন, আমার তরফ থেকে কোনো বাধা আসবে না৷ এটা সবার জন্য হতে হবে। মীর জুমলা সড়ক বন্ধ। হাইস্কুলের সড়কটা খালি থাকলে সেটা মীর জুমলা সড়ক হয়ে বাসস্ট্যান্ডে চলে যাবে। ছোট একটা সড়কে ১৬ বার ট্রেন চললে পুলিশ কেন ফেরেশতাদের জন্যেও যানজট কমানো সম্ভব না। আমরা রেল মন্ত্রণালয়ে গিয়ে বলতে পারি ট্রেন চাষাঢ়ায় থামুক। শুধু ইঞ্জিন ঘুরিয়ে নিয়ে আসুন। এতে বেশি সময় লাগবে না।

তিনি আরও বলেন, আমরা ঢাকা নারায়ণগঞ্জ-পুরাতন সড়ক থেকে ফ্লাইওভার দিয়ে এখানে টাচ করিয়ে দিতে পারি। তাহলে সড়কে গাড়ি চলছে এটা টেরই পাবেন না। আজকের এখানে বসা যেন না হয় এটার জন্য অনেকে চেষ্টা করেছেন।

এতে উপস্থিত আছেন নারায়ণগঞ্জ  জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল হক, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম  ওসমান, নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি, নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (ভারপ্রাপ্ত পুলিশ সুপার) আমির খসরু, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
এমআরপি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।