ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রাফিক নাসিক বা এমপির ওপর দোষ চাপাতে পারে না: আইভি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
ট্রাফিক নাসিক বা এমপির ওপর দোষ চাপাতে পারে না: আইভি

নারায়ণগঞ্জ: সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি বলেছেন, আমরা হকার বসতে দিয়েছি। নির্দিষ্ট কিছু জায়গায় স্থান দিয়েছি, বঙ্গবন্ধু সড়কে হকার সরানোর জন্য ২০০৩ সাল থেকে বলছি।

আমরা ৬০০ হকারকে পুনর্বাসন করেছি। এসপির আরও দায়িত্ব নিয়ে কথা বলা উচিত। প্রশাসনের এত বড় কর্মকর্তা হয়ে তিনি কীভাবে বলেন হকার উচ্ছেদ করা যাবে না? এসপি এ কথা বললে হকার কীভাবে উঠবে বলেন।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে নাগরিক সমস্যা সমাধানে আয়োজিত গোলটেবিল বৈঠকে অংশ নিয়ে একথা বলেন তিনি।

আইভি আরও বলেন, আমাদের বাসই তো চলে না। তাহলে কেন বাইরে থেকে এসে দুর্দান্ত প্রতাপের সাথে চাষাঢ়ায় বাস রেখে দেবে। আপনারা কন্ট্রোল করেছেন তখন যানজট ছিল না। রোজার সময় কন্ট্রোল করে ফেলেন। আমরা আমাদের কাজ সঠিকভাবে করলে কোনো প্রব্লেম থাকে না। ট্রাফিক তো সিটি করপোরেশন বা এমপির ওপর দোষ চাপাতে পারে না। আপনাদের কাছে চিঠি দেওয়া আছে বৈধ বা অবৈধ স্ট্যান্ডের। একটাও কী ব্যবস্থা নেওয়া হয়েছে?

তিনি আরও বলেন, আমি যদি জানতে চাই রাইফেল ক্লাবের সামনে অবৈধ সিএনজি স্ট্যান্ড কেন থাকবে? প্রেসক্লাব দেখালো চাষাঢ়ায় কতগুলো স্ট্যান্ড। এগুলোর ব্যাপারে শুনলাম না। বলেন রাস্তার ডিভাইডার তুলে দিতে। অটোরিকশার অনুমোদন তো সরকারই দেওয় না, আমরা কীভাবে দেব? পুরো নারায়ণগঞ্জের মানুষ আজ আমাদের দিকে তাকিয়ে আছে। আমরা কী সমাধান দিতে পারি। নারায়ণগঞ্জে বাস ঢুকবে বঙ্গবন্ধু সড়ক হয়ে তারপর সিরাজউদ্দৌলা সড়কে যাবে। বারবার বলা হয়েছে। কেউ কী শুনেছে? একাধিকবার মিটিং হয়েছে তারপরেও ট্রাক কেন দিনের বেলা ঢুকবে শহরে?

আইভি আরও বলেন, ৬০০ হকারদের পুনর্বাসন করা হয়েছে। তারা সবাই দোকান বিক্রি করে রাস্তায় বসছে। প্রতিটি সড়ক হকারদের দখলে। আমাদের সুনির্দিষ্টভাবে কাজের কথা বললে করে দেব। তবে ট্রাফিক কন্ট্রোলের দায়িত্ব নিতে হবে। এসপি সাহেব বলেছেন, ওই এলাকায় তার বাড়ি তাই তিনি যান না। তাহলে কী সেই এলাকায় মানুষ থাকে না? আমাদের কেন বন্দি করে রেখেছেন? আপনারা সেখানে থাকলে কিছুক্ষণের জন্য হলেও এই রাস্তাটা যানজটমুক্ত থাকত।

ট্রাকস্ট্যান্ড নিয়ে মামলা হয়েছে। সেটা উচ্ছেদ করে জানাতে বলেছে কোর্ট। একটা লেন ছিল আগে, এখন তিনটি লেন হয়েছে। হকার সড়কে বসতে পারবে না। এটা আজ আমার বড় দুই ভাইকে কমিটমেন্ট দিতে হবে। মেয়রদের কথা প্রশাসন শোনে না, এমপিকেই এটা বলতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল হক, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, অতিরিক্ত পুলিশ সুপার (ভারপ্রাপ্ত পুলিশ সুপার) আমির খসরু, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।