ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোর কারাগারে কয়েদির মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
যশোর কারাগারে কয়েদির মৃত্যু প্রতীকী ছবি।

যশোর: যশোরে ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত আসামি হাবিবুর রহমান (৭০) নামে এক কয়েদির মৃত্যু হয়েছে। শনিবার (৩ ফেব্রুয়ারি) সকালে যশোর কেন্দ্রীয় কারাগারে ওই কয়েদির মৃত্যু হয়।

 যশোর কেন্দ্রীয় কারাগারের জেলর শরিফুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

কারাগার সূত্রে জানা যায়, শনিবার সকাল সাড়ে ৭টার দিকে যশোর কেন্দ্রীয় কারাগার অভ্যন্তরে ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত হাবিবুর রহমান হঠাৎ করে শারীরিক অসুস্থ হয়ে পড়েন। এরপর কর্তব্যরত কারারক্ষীরা তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. রেজোয়ান পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) পার্থ প্রতিম চক্রবর্তী জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তার মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলর শরিফুল আলম বলেন, মাগুরার শালিখা উপজেলার কোটভাগ গ্রামে সাহেব আলী নামে এক কৃষককে হত্যার দায়ে হাবিবুরকে মৃত্যুদণ্ডাদেশ দেন আদালত। ২০২৩ সালের (৬ জুন) দুপুরে মাগুরা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফারজানা ইয়াসমিন এ আদেশ দেন। এরপর মাগুরা কারাগার থেকে হাবিবুরকে ২০ জুন যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। এরপর ফাঁসির কনডেম সেলে রাখা হয়। শনিবার সকালে হঠাৎ করে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃতের পরিবারকে জানানো হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।   

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৪
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।