ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শাহজালালে সাড়ে ৩ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
শাহজালালে সাড়ে ৩ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

ঢাকা: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিন কোটি ১৪ লাখ টাকার স্বর্ণসহ এম মাসুদ ইমাম নামের দুবাইফেরত এক যাত্রীকে আটক করা হয়েছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১টায় দুবাই থেকে শাহজালাল বিমানবন্দরে এয়ারলাইনসের একে-৫৮৪ স্বর্ণসহ ওই যাত্রীকে ১০ নম্বর বোর্ডিং ব্রিজে যুক্ত হওয়ার পর বিমান থেকে আটক করেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

শনিবার (৩ ফেব্রুয়ারি) কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, একজন যাত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মাধ্যমে স্বর্ণ চোরাচালানের কাজে সম্পৃক্ত থাকতে পারেন, এমন গোপন সংবাদের ভিত্তিতে এয়ারলাইন্সের বিমানটি ১০ নম্বর বোর্ডিং ব্রিজে সংযুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে ফ্লাইটের ২৬-কে সিটের যাত্রী এম মাসুদ ইমামের পরিচয় নিশ্চিত করা হয়। তার দেহ তল্লাশি করে একটি চামড়ার মানিব্যাগের অভ্যন্তরে একটি বড় আকারের স্বর্ণের কয়েন পাওয়া যায়, যা তিনি নিজের বলে স্বীকার করেন। অতঃপর আরও দুটি একই আকৃতির ও সদৃশ মানিব্যাগ উদ্ধার করা হয়, এর ভেতর একাধিক স্বর্ণবার আছে মর্মে সন্দেহ হয়। জব্দ করা স্বর্ণ গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়। গণনা করে দুটি মানিব্যাগ থেকে ২৮টি স্বর্ণবার এবং একটি মানিব্যাগ থেকে একটি বড় আকারের স্বর্ণের কয়েন/গোল্ড মেডেল পাওয়া যায়।

মোট উদ্ধারকৃত ২৮টি স্বর্ণবার, এর ওজন তিন হাজার ২৪৮ গ্রাম ও একটি স্বর্ণের কয়েন, এর ওজন ২৫০ গ্রাম অর্থাৎ উদ্ধার করা স্বর্ণের মোট ওজন তিন হাজার ৪৯৮ গ্রাম। উদ্ধার করা স্বর্ণের আনুমানিক বাজারমূল্য, তিন কোটি ১৪ লাখ ৮২ হাজার টাকা। স্বর্ণবারগুলো ঢাকা কাস্টম হাউসে মূল্যবান শুল্ক গুদামে জমা প্রদান করার কার্যক্রম চলছে বলে জানানো হয়। পরে স্বর্ণবারসহ যাত্রীকে আটক করা হয় এবং বিমানবন্দর থানায় যাত্রীকে হস্তান্তর করে ফৌজদারি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৪/আপডেট সময়: ১৪৫৫ ঘণ্টা
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।