ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

রিয়াদে আইএমসিটিসির সভা, প্রধানমন্ত্রীর পক্ষে নেতৃত্ব দেবেন সালমান এফ রহমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
রিয়াদে আইএমসিটিসির সভা, প্রধানমন্ত্রীর পক্ষে নেতৃত্ব দেবেন সালমান এফ রহমান

ঢাকা: জঙ্গিবাদ প্রতিরোধে সমন্বিত কৌশল নির্ধারণ ও একসঙ্গে কাজ করার লক্ষ্যে রিয়াদে অনুষ্ঠেয় ইসলামিক মিলিটারি কাউন্টার টেরোরিজম কোয়ালিশনের (আইএমসিটিসি)  সভায় প্রধানমন্ত্রীর পক্ষে প্রতিনিধিত্ব করছেন উপদেষ্টা সালমান এফ রহমান।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

আইএমসিটিসি কর্মপরিকল্পনা নির্ধারণ এবং জঙ্গিবাদ প্রতিরোধে সমন্বিত করণীয় বিষয়ে সদস্য দেশগুলোর প্রতিরক্ষা মন্ত্রীদের মধ্যে আলোচনা আগামী ৩ ফেব্রুয়ারি সৌদি আরবের রিয়াদে কাউন্সিলের দ্বিতীয় সভা অনুষ্ঠিত হবে।
সৌদি প্রতিরক্ষামন্ত্রী ও আইএমসিটিসির চেয়ারম্যান প্রিন্স খালিদ বিন সালমান বিন আবদুল আজিজ সভায় সভাপতিত্ব করবেন। প্রধানমন্ত্রীর দায়িত্বে রয়েছে বাংলাদেশের প্রতিরক্ষা মন্ত্রণালয়। এ সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে প্রতিনিধিত্ব করবেন তার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।  

সালমান এফ রহমানের নেতৃত্বে চার সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল আইএমসিটিসির সভায় অংশ নিতে ২ ফেব্রুয়ারি সৌদি আরবের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করবে।

সালমান এফ রহমান ওই সভায় অংশ নেওয়ার পাশাপাশি ৪ ফেব্রুয়ারি সৌদি আরবের জ্বালানিমন্ত্রী প্রিন্স আব্দুল আজিজ বিন সালমান আল সৌদের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ০৮৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৪
জেডএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।