ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সীমান্তে বিজিবি সদস্য নিহত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বিএসএফ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
সীমান্তে বিজিবি সদস্য নিহত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বিএসএফ

ঢাকা: সীমান্তে বিজিবি সিপাহি রইস উদ্দিন নিহত হওয়ার ঘটনায় বিএসএফ দুঃখ প্রকাশ করেছে বলে জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন।

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

মিডিয়া ব্রিফিংয়ে সেহেলী সাবরীন এক প্রশ্নের উত্তরে জানান, গত ২৪ জানুয়ারি সীমান্তে বিজিবির সিপাহি রইস উদ্দিনের নিহত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করেছে ভারতীয় বিএসএফ। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না ঘটে সে লক্ষ্যে এক যোগে কাজ করবে বিজিবি-বিএসএফ।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ঢাকায় পুলিশ হত্যা মামলার আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খানকে দেশে ফিরিয়ে আনার বিষয়টি প্রক্রিয়াধীন।

পলাতক আরাভ খানের প্রত্যাবাসন সম্পর্কিত অগ্রগতি কী জানতে চাইলে তিনি বলেন, তার বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ জারি আছে এবং প্রত্যাবাসনের বিষয়টি প্রক্রিয়াধীন আছে।

তিনি বলেন, তাকে আনার বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় কাজ করছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে কোনো তথ্য এলে আমরা জানাতে পারব। আমাদের কাছে এখন পর্যন্ত তথ্য আছে, রেড নোটিশ জারি করা হয়েছে এবং প্রত্যাবাসনের প্রক্রিয়া চলমান আছে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৪
টিআর/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।