ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, হাসপাতালকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ায় ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, হাসপাতালকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় বিভিন্ন অনিয়মের অভিযোগে একটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা ও একটি বেসরকারি হাসপাতালকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) দুপুরে শহরের বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

 

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ।  

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, দেশব্যাপী চলমান স্বাস্থ্য অধিদপ্তরের অনিবন্ধিত ও মানহীন হাসপাতালের বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চলছে। এরই অংশ হিসেবে দুপুরে শহরের কুমারশীল মোড়ে অবস্থিত চাঁদের হাসি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়।  

এ সময় ডায়াগনস্টিক সেন্টারটির স্বাস্থ্য অধিদপ্তরের লাইসেন্স না থাকায় প্রতিষ্ঠানটিকে সিলগালা ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও শহরের টেংকের পাড় এলাকায় অবস্থিত স্ট্যান্ডার্ড হসপিটাল অ্যান্ড টোটাল হেলথ কেয়ার হাসপাতালে অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ সামগ্রী ও যন্ত্রপাতি পাওয়া যায়। পাশাপাশি প্যাথলজি পরীক্ষায় অতিরিক্ত মূল্য আদায়ের সত্যতা পাওয়া যায়। এই অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকার আইন অনুযায়ী ওই হাসপাতালকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।  

অভিযান চলাকালে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে মেডিকেল অফিসার ডাক্তার আশরাফুর রহমান হিমেল, ডাক্তার তাসনুভা তাবাসসুম নোভা, ডা. ফাইরোজ মায়িশা, স্যানিটারি ইন্সপেক্টর মো. ছফিউর রহমান ও সদর মডেল থানার পুলিশ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার ডাক্তার আশরাফুর রহমান হিমেল বলেন, স্বাস্থ্যসেবার মান বাড়াতে জেলাজুড়ে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নিয়মিত অভিযান চলছে। এ অভিযান অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।