ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশের কাছ থেকে জোরালো সমর্থন পেয়ে আসছি: ফিলিস্তিনি রাষ্ট্রদূত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
বাংলাদেশের কাছ থেকে জোরালো সমর্থন পেয়ে আসছি: ফিলিস্তিনি রাষ্ট্রদূত ‘ডিকাব টক’ অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান বলেছেন, ফিলিস্তিন ইস্যুতে বাংলাদেশ সরকারের ভূমিকায় আমরা সন্তুষ্ট।  

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ডিকাব) আয়োজিত ‘ডিকাব টক’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ফিলিস্তিনের রাষ্ট্রদূত বলেন, আপনারা ফিলিস্তিনকে সমর্থন করেন, কারণ আপনারা ন্যায়বিচার ও মানবতার পক্ষে। বাংলাদেশের জনগণের কাছ থেকে সবসময় জোরালো সমর্থন পেয়ে আসছি।

রাষ্ট্রদূত বলেন, ফিলিস্তিনের জনগণের অধিকার সবসময় ক্ষুণ্ণ করা হচ্ছে। পশ্চিমা দেশের নীতি, পশ্চিমা গণমাধ্যম ইসরায়েলকে সমর্থন দিয়ে আসছে। ফিলিস্তিনের জনগণ, খাদ্য ও নিরাপত্তার অভাব বোধ করছে। স্বাধীনতার জন্য লড়াই চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ৯ বছর ধরে বাংলাদেশে অবস্থান করছি। এ দেশে মানুষের সঙ্গে আমার সম্পর্ক খুব গভীর। তাদের ভালোবাসায় আমি আপ্লুত।

এক প্রশ্নের উত্তরে রাষ্ট্রদূত বলেন, মুসলিমরা কেন একতাবদ্ধ নয়? এর অনেক কারণ আছে। ওআইসি মুসলিম ঐক্যের কথা বললেও তার প্রতিফলন দেখা যাচ্ছে না।

রাষ্ট্রদূত বলেন, ফিলিস্তিন ইস্যু বিশ্বের টপ এজেন্ডা। তবে কেন ৭ অক্টোবরের ঘটনা ঘটল, তা বিশ্লেষণ করতে হবে। বিশ্ব ভূমিকা নিলে এ ঘটনা ঘটত না। তবে গত ৭ অক্টোবরের পর থেকে ইসরায়েল আক্রমণাত্মক হয়ে উঠেছে।

ইউসুফ এস ওয়াই রামাদান বলেন, আইসিজেতে দক্ষিণ আফ্রিকার দায়ের করা মামলার রায়ে বলা হয়েছে, ইসরায়েলকে গণহত্যার দায় নিতে হবে। গণহত্যা এখন আদালতে প্রমাণিত হয়েছে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি এখানে পিএলওর প্রতিনিধিত্ব করি, হামাস নয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডিকাব প্রেসিডেন্ট নূরুল ইসলাম হাসিব ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান অপু।

বাংলাদেশ সময় : ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৪
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।