ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

জন্মদিনে বসুন্ধরা গ্রুপের এমডির জন্য দোয়া মাদরাসাশিক্ষার্থীদের

সিনিয়র ফটোকরেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
জন্মদিনে বসুন্ধরা গ্রুপের এমডির জন্য দোয়া মাদরাসাশিক্ষার্থীদের ছবি: ডিএইচ বাদল

ঢাকা: দেশের শীর্ষ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের জন্মদিন উপলক্ষে ঢাকাসহ সারাদেশের বিভিন্ন মাদরাসার শিক্ষার্থীদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়েছে। এমন মানবিক উদ্যোগের কারণে বসুন্ধরা গ্রুপের এমডি ও তার পরিবারের জন্য দোয়া করেছেন শিক্ষার্থী ও শিক্ষকরা।

প্রতি বছরের মতো বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে রাজধানীর জুরাইন জামিয়া আরাবিয়া হাজী ইউনুস কওমী মাদরাসার প্রায় ৬০০ শিক্ষার্থীকে এ খাবার দেওয়া হয়। বসুন্ধরা গ্রুপের তত্ত্বাবধানে হাজী ইউনুস কওমী মাদরাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা মুর্শিদুল আলমের নিকট এ খাবার পৌঁছে দেওয়া হয়।

ছবি: ডিএইচ বাদলজামিয়া আরাবিয়া হাজী ইউনুস কওমী মাদরাসার সব শিক্ষার্থীকে নিয়ে জোহর নামাজের পর দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানসহ পরিবারের সবার জন্য দোয়া করা হয়। বিশেষ করে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর ও তার পরিবারকে আল্লাহ যেন দীর্ঘ হায়াত দেন এবং সব ধরনের বিপদাপদ থেকে রক্ষা করেন, সে দোয়া করা হয়। পাশাপাশি আল্লাহ যেন সায়েম সোবহান আনভীরের ব্যবসা-বাণিজ্য হেফাজত করেন, ব্যবসা-বাণিজ্যে বরকত দান করেন, তিনি যেন আরও বেশি বেশি গরিব-অসহায় মানুষের বিপদে পাশে দাঁড়াতে পারেন, সে দোয়াও করা হয়। মোনাজাতে অনেককে কেঁদে কেঁদে দোয়া করতে দেখা যায়।

মাদরাসার মুহতামিম মাওলানা মুর্শিদুল আলম বলেন, বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর স্যারের জন্মদিনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মাদরাসার শিক্ষার্থী, এতিম, দুস্থ ও অসহায় মানুষকে আপ্যায়ন করানো হয়ে থাকে। আমরা স্যারের কাছে বিশেষভাবে চিরকৃতজ্ঞ। এমডি স্যার প্রতি বছর আমাদের এই মাদরাসার কথা স্মরণ করে শিক্ষার্থীদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করে থাকেন। এটা দুনিয়ার সবচেয়ে পুণ্যের কাজ। শুধু তাই নয়, সারা বছরই তিনি গরিব-দুঃখীদের বিপদে-আপদে পাশে থাকেন, খোঁজখবর নেন। এটাই দুনিয়া ও আখেরাতের সবচেয়ে বড় সওয়াবের কাজ।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।