ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লালপুরে ইউপি সদস্যসহ ৫ জনের কারাদণ্ড-জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
লালপুরে ইউপি সদস্যসহ ৫ জনের কারাদণ্ড-জরিমানা 

নাটোর: নাটোরের লালপুরে ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন ও পদ্মার চরে অবৈধভাবে বালু ভরাট-উত্তোলনের দায়ে তিনজনকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে এক ইউপি সদস্যসহ দুইজনকে দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

বুধবার (৩১ জানুয়ারি) দিনব্যাপী উপজেলার পদ্মার চর ও বোয়ালীপাড়া গ্রামে পৃথক অভিযান চালিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) আরাফাত আমান আজিজ এ আদেশ দেন।  

কারাদণ্ড প্রাপ্তরা হলেন- উপজেলার নবীনগর গ্রামের বেলাল মণ্ডলের
ছেলে আরিফুল ইসলাম (২৮), সালামপুর গ্রামের জাবেদ সরকারের ছেলে হৃদয় (২১), সাইপাড়া গ্রামের হাফিজ উদ্দিনের ছেলে সাহারুল (৩২)।  

অপরদিকে আড়বাব ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য বজলু শাহকে (৫০) দুই লাখ টাকা ও রূপপুর এলাকার আব্দুল আলীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা ভূমি অফিসের নাজির-কাম-ক্যাশিয়ার মো. আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, বুধবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন, পদ্মার চরে অবৈধভাবে বালু-ভরাট উত্তোলন ও এ কাজে সহযোগিতা করার জন্য মাটি ব্যবস্থাপনা ও সড়ক আইনে তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও দুইজনকে সর্বমোট দুই লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় লালপুর থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুর রাজ্জাক ও এএসআই ইউসুফ আলী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।