ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদগঞ্জে দুই ইটভাটাকে দুই লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
ফরিদগঞ্জে দুই ইটভাটাকে দুই লাখ টাকা জরিমানা

চাঁদপুর: চাঁদপুরের ফরিদগঞ্জে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন লঙ্ঘন করায় চরবসন্ত এবং টুবগী ব্রিকস নামে দুই প্রতিষ্ঠানকে এক লাখ টাকা করে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সময় তাৎক্ষণিক পানি দিয়ে ভাটা দুটির কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

বুধবার (৩১ জানুয়ারি) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মো. মেশকাতুল ইসলাম।

সন্ধ্যায় চাঁদপুর জেলা পরিবেশ অধিদপ্তর থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, চাঁদপুর জেলা প্রশাসন ও জেলা পরিবেশ অধিদপ্তর কর্তৃক যৌথভাবে ফরিদগঞ্জ উপজেলায় অবৈধ ইটভাটার ওপর ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানে ব্রিক ফিল্ডগুলোতে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৯ লঙ্ঘন করে ইটভাটা পরিচালনা করায় উপজেলার চরবসন্ত এলাকার মেসার্স চরবসন্ত ব্রিকসকে এক লাখ এবং টুবগী নামক স্থানের মেসার্স টুবগী ব্রিকসকে এক লাখ টাকা করে সর্বমোট দুই লাখ টাকা জরিমানা করে তাৎক্ষণিক আদায় করা হয়। এ ছাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহায়তায় ইটভাটায় পানি দিয়ে তাৎক্ষণিক কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

অভিযানকালে পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক মো. মিজানুর রহমান, সহকারী পরিচালক মো. হান্নানসহ পরিবেশ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের অন্যান্য কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষার্থে চাঁদপুর পুলিশ লাইনস ও ফরিদগঞ্জ থানার একদল চৌকস পুলিশ এবং ইটভাটার অগ্নিনির্বাপণের জন্য ফরিদগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।