ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডা. শেহলীনাকে ব্রিটিশ রানির সম্মাননা হস্তান্তর

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
ডা. শেহলীনাকে ব্রিটিশ রানির সম্মাননা হস্তান্তর

ঢাকা: ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক ডা. শেহলীনা আহমেদকে ‘মোস্ট এক্সিলেন্ট অর্ডার অব দ্য ব্রিটিশ এম্পায়ার’ পদক হস্তান্তর করেছেন। বাংলাদেশের স্বাস্থ্যখাতে অবদান রাখার  জন্য ২০২২ সালে তাকে  সম্মানজনক এ বেসামরিক খেতাব দেওয়া হয়েছিল।

বুধবার (৩১ জানুয়ারি) ঢাকায় ব্রিটিশ হাইকমিশনারের বাসবভনে এক অনুষ্ঠানের মাধ্যমে তাকে এ পদক হস্তান্তর করা হয়েছে।

ব্রিটিশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের দরিদ্র ও অবহেলিত মানুষের জীবনমান উন্নয়নে ব্রিটিশ সরকারের সহায়তা কার্যকরভাবে কাজে লাগাতে তার ভূমিকা ছিল ব্যতিক্রমী। স্বাস্থ্যখাতে তার অবদানের কথা ব্যাপক স্বীকৃত।

সারাহ কুক বলেন, প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের পক্ষ থেকে তাকে এ পদক হস্তান্তর করতে পেরে আমি খুশি। এরআগে তার সঙ্গে কাজ করার সুযোগ হয়েছে আমার। বাংলাদেশের স্বাস্থ্যখাত বদলে দিতে তার ভূমিকা ছিল অনুকরণীয় এবং এতে দু-দেশের সম্পর্ক আরও মজবুত হয়েছে। এ সম্মানজনক পদক পাওয়ায় তাকে অভিনন্দন জানাচ্ছি।

প্রসঙ্গত, শেহলীনা ঢাকার ব্রিটিশ হাইকমিশনে স্বাস্থ্য বিভাগের শীর্ষ পরামর্শক ছিলেন। ২০০৯-২১ সাল পর্যন্ত বাংলাদেশের স্বাস্থ্যখাতের উন্নয়নে ব্রিটিশ সরকারের কাজের নেতৃত্ব দিয়েছেন তিনি। যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়ন বিভাগে (ডিএফআইডি) ১৩ বছর কাজ করেন এ চিকিৎসক।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা,  জানুয়ারি ৩১ , ২০২৪
টি আর/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।