ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্রিকেটার স্বর্ণার আইফোনসহ ডলার উদ্ধার, আল-আমিন গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
ক্রিকেটার স্বর্ণার আইফোনসহ ডলার উদ্ধার, আল-আমিন গ্রেপ্তার

ঢাকা: বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের অলরাউন্ডার স্বর্ণা আক্তারের চুরি যাওয়া আইফোন-ডলারসহ আসামি মো. আল-আমিন দেওয়ান আযানকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বুধবার (৩১ জানুয়ারি) সকালে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, জাতীয় নারী ক্রিকেট দলের অলরাউন্ডার স্বর্ণা আক্তারের দুটি আইফোনসহ সাড়ে তিন হাজার ডলার চুরির ঘটনায় তদন্তে নামে র‍্যাব। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, আসামি আল-আমিন ঢাকা থেকে পালিয়ে দিনাজপুর আত্মগোপনে রয়েছেন।

পরে দিনাজপুরে অভিযান চালিয়ে আল-আমিনকে গ্রেপ্তার করা হয়। এ সময় আইফোনসহ চুরি হওয়া মালামাল উদ্ধার করা হয়েছে।

এর আগে ক্রিকেটার স্বর্ণা আক্তারের (১৭) দুটি আইফোন ও সাড়ে তিন হাজার ডলারসহ মোট সাড়ে পাঁচ লাখ টাকার মালামাল চুরির ঘটনায় আল-আমিন দেওয়ান আযান নামের একজনের বিরুদ্ধে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের হয়।

অভিযুক্ত আল-আমিন অন্য নারী ক্রিকেটারের স্বামী। তারা রাজাবাজার এলাকায় একই ফ্ল্যাটে থাকতেন।

সোমবার দুপুরে দায়ের হওয়া মামলায় বলা হয়, রাজধানীর পূর্ব রাজাবাজার এলাকায় বাসিন্দা ক্রিকেটার স্বর্ণার একটি আইফোন ১৩ প্রো, একটি আইফোন ১৩ মিনি, সাড়ে তিন হাজার ডলার, সাড়ে ছয় হাজার নগদ টাকা, জন্মসনদ, প্রাইম ব্যাংকের চেক বই ও প্রাইম ব্যাংকের ভিসা কার্ডসহ ব্যাগ চুরি হয়েছে।

মামলার এজাহারে ক্রিকেটার স্বর্ণা আক্তার অভিযোগ করেন, অভিযুক্ত মো. আল-আমিন দেওয়ান আযানকে বাসায় রেখে ২৯ জানুয়ারি সকাল সাড়ে ৯টার দিকে তেজকুনিপাড়া খেলাঘর মাঠে অনুশীলনে যান তিনিসহ তার তিন রুমমেট। বেলা সাড়ে ১১টার দিকে আল-আমিন দেওয়ান আযান মাঠে এসে আমাকে বলেন- তোমার মোবাইল ফোন কোথায়? আমি বলি- আমার ব্যাগে। এরপর তিনি আমার ব্যাগ থেকে দুটি মোবাইল ফোন বের করে কিছুক্ষণ ছবি উঠিয়ে দুপুর ১২টার দিকে মাঠ থেকে চলে যান।

এরপর স্বর্ণা ব্যাগ চেক করে দেখেন, তার ব্যাগে থাকা আইফোন ১৩ প্রো (যার মূল্য এক লাখ ১৮ হাজার টাকা) এবং আইফোন ১৩ মিনি (যার মূল্য ৮১ হাজার টাকা) নেই।

এজাহারে স্বর্ণা আক্তার আরও অভিযোগ করেন, তার অন্য রুমমেটের ফোন থেকে দুটি মোবাইল নম্বরে ফোন করলে ফোন বন্ধ পান। মাঠের অনুশীলন শেষে দুপুর সাড়ে ১২টার দিকে বাসায় ফিরে দেখেন ফ্ল্যাটের মূল দরজা লক করা। বাসার দারোয়ানকে ডেকে তালা ভেঙে দরজা খুলে বাসার ভেতর প্রবেশ করে দেখতে পান রুমের সমস্ত জিনিস এলোমেলো অবস্থায় পড়ে আছে। তার ওয়ারড্রবের ড্রয়ারের তালা ভেঙে সাড়ে তিন হাজার ডলার চুরি হয়েছে।

আরেক রুমমেট তানিয়ার ব্যাগে থাকা নগদ সাড়ে ছয় হাজার টাকা, জন্মসনদ, প্রাইম ব্যাংকের চেক বই ও প্রাইম ব্যাংকের ভিসা কার্ডসহ ব্যাগ চুরি করে নিয়ে গেছে বলেও অভিযোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।