ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মনোহরদীতে ২ ইটভাটায় জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
মনোহরদীতে ২ ইটভাটায় জরিমানা

নরসিংদী: জেলার মনোহরদীতে দুইটি ইটভাটায় অভিযান পরিচালনা করে জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ইটভাটা দুইটির পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় ও পরিবেশ দূষণ করায় ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

একই সঙ্গে ভাটাগুলোর ইট তৈরির স্থাপনা ভ্যাকু মেশিন দিয়ে ভেঙে ফেলা হয়।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এনফোর্সমেন্ট উইং এর নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়জুন্নেছা আক্তারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মনোহরদীর বড়চাপা এলাকার নিউ ইমরান ব্রিকসের মালিককে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও পরিবেশ দূষণের দায়ে নগদ ৩ লাখ টাকা ও একই এলাকার মেসার্স শামিম কনন্সট্রাকশনকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। পরে তা তাৎক্ষণিক আদায় করা হয়। একইসঙ্গে দুইটি ইটভাটার কার্যক্রম বন্ধ করতে ভাটার বিভিন্ন স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়।

অভিযানে নরসিংদী পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক নাজমুল হুদা, সহকারী পরিচালক প্রশান্ত কুমার রায়, সহকারী পরিচালক মুনসুর মোল্লা, পরিদর্শক সমর কৃষ্ণ দাসসহ র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিসসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নরসিংদী পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক নাজমুল হুদা জানান, ইটভাটাগুলোতে আমাদের নিয়মিত অভিযানের পরিপ্রেক্ষিতে আজকে অভিযান পরিচালনা করা হয়েছে। পরিবেশ ছাড়পত্র ও দূষণের দায়ে তাদের জরিমানা করা হয়। একইসঙ্গে ইটভাটা বন্ধ করে দেওয়া হয়েছে। এ বছর মনোহরদী উপজেলার মাধ্যমে অভিযান শুরু হয়েছে। ধীরে ধীরে বাকি উপজেলাগুলোতেও অভিযান পরিচালনা করা হবে।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।