ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায়!

পঞ্চগড়: দেশের সর্বউত্তরের জেলা পঞ্চগড়ে চলমান শৈত্যপ্রবাহের মধ্যে কিছুটা বেড়েছে তাপমাত্রা। মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এ জনপদের উপর দিয়ে।

জানুয়ারি মাস জুড়ে ঘন কুয়াশায় ঢাকা ছিল এ জেলা। তবে গত কয়েকদিনের তুলনায় বর্তমানে কমেছে কুয়াশার পরিমাণ ও শীতের অনুভূতি। কিন্তু এতে কমেনি নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের দুর্ভোগ।

বুধবার (৩১ জানুয়ারি) পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সকাল ৯টায় সারা দেশের মধ্যে আবারও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। তবে শীত প্রবণ এলাকা পঞ্চগড়ে শৈত্যপ্রবাহ কাটতে আরও দুই-একদিন লাগতে পারে বলছে আবহাওয়া অফিস। এদিকে বেলা বাড়লেও দেখা মিলেনি সূর্যের।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, শীত কিছুটা অব্যাহত থাকায় জেলার গুরুত্বপূর্ণ মোড়গুলোতে ও বিভিন্ন পয়েন্টে সকালে মানুষের উপস্থিতি অনেকটাই কম ছিল। তবে সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত বেশি দুর্ভোগে পড়ছেন নিম্ন আয়ের শ্রমজীবী মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন বাংলানিউজকে বলেন, চলমান শীত মৌসুমের বর্তমান শৈত্যপ্রবাহ কেটে সর্বনিম্ন তাপমাত্রা কিছুটা বাড়বে। ইতোমধ্যে অনেক এলাকায় শৈত্যপ্রবাহ কেটে গেছে। এ জেলায় শৈত্যপ্রবাহ কাটতে আরও দুই-একদিন লাগতে পারে।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।