ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে ৩ দিনব্যাপী পিঠা উৎসব-লোক গানের আসর ভাঙল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
যশোরে ৩ দিনব্যাপী পিঠা উৎসব-লোক গানের আসর ভাঙল

যশোর: জেলায় তিন দিনব্যাপী জাতীয় পিঠা ও লোক সংস্কৃতি উৎসব শেষ হয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় যশোর জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে এর সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে নান্দনিক পিঠা তৈরি ও প্রদর্শনের জন্যে পাঁচটি স্টলের উদ্যোক্তা ও বিজয়ী চিত্রাঙ্কন প্রতিযোগীদের পুরস্কারের নাম ঘোষণা করা হয়। বিজয়ী স্টলের মধ্যে রয়েছে- জয়তী সোসাইটি, মোহনা মহিলা উন্নয়ন সংগঠন, নৃত্য বিতান, আইডিয়া পিঠা পার্ক ও রূপকার যশোর। এছাড়া শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তিনটি বিভাগে অংশগ্রহণকারীদের মধ্যে ১৫ জনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

সমাপনী দিনে শিল্পকলা একাডেমির মূলমঞ্চে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিপন বিশ্বাস। এছাড়া শিল্পকলা একাডেমির সহ-সভাপতি সাজ্জাদুর রহমান খানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মাহমুদ হাসান।

এর আগে, আসর জমানো লোকগানে শিশুদের একের পর এক নাচে জমজমাট হয়ে উঠেছিল শিল্পকলা একাডেমির মূলমঞ্চ। গত রোববার (২৮ জানুয়ারি) তিন দিনব্যাপী পিঠা উৎসব শুরু হয়। এ উৎসবের আয়োজক ছিল যশোর জেলা শিল্পকলা একাডেমি।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
ইউজি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।