ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানিকগঞ্জে নিপা ভাইরাসে দুইজনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
মানিকগঞ্জে নিপা ভাইরাসে দুইজনের মৃত্যু

মানিকগঞ্জ: মানিকগঞ্জ সদরে ১২ দিনের ব্যবধানে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) রাতে ঢাকার ধানমন্ডির একটি হাসপাতালে বাবুল হোসেন (৩৮) নামে এক যুবক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

মো.বাবুল হোসেন মানিকগঞ্জ উপজেলার পুটাইল ইউনিয়নের মান্তা এলাকার মাঈন উদ্দিনের ছেলে।  

এর আগে গত ১৬ জানুয়ারি একই এলাকার নাকিমুদ্দিনের ছেলে মো .লুৎফর রহমানের (২৭) মৃত্যুর খবর পাওয়া গেছে।  

রোববার (২৮ জানুয়ারি) সন্ধ্যার দিকে জেলার সিভিল সার্জন একজনের মৃত্যু নিশ্চিত করেছেন এবং অপর আরেক জনের মৃত্যুর সংবাদটির সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য।  

জানা গেছে, বাবুল মিয়া ঢাকার একটি বেসরকারি হাসপাতালে পরীক্ষার পর বাবুল হোসেনের নিপাহ ভাইরাসের আক্রান্তের বিষয়টি ধরা পড়ে। শনিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এদিকে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ঘোস্তা গ্রামের সাবেক ইউপি সদস্য নকিমুদ্দিনের ছেলে লুৎফর রহমান লুৎফর রহমানেরও মৃত্যু হয়।  

সদর উপজেলার পুটাইল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের সদস্য জসিম উদ্দিন বলেন, নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে লুৎফরকে ঘোস্তা বাজারের স্থানীয় ডাক্তারের কাছ থেকে ওষুধ খান। পরে শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মানিকগঞ্জ সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী বলেন, খেঁজুরের রস খেয়ে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে বাবুল মিয়া নামে এক ব্যক্তি ঢাকার পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। তবে লুৎফরের মৃত্যুর বিষয়টি তাদের কাছে কোনো তথ্য নেই।  

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।