ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২ মণ জাটকাসহ সাত জেলে আটক, দেড় লাখ মিটার জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
২ মণ জাটকাসহ সাত জেলে আটক, দেড় লাখ মিটার জাল জব্দ

চাঁদপুর: চাঁদপুরের হাইমচরে মেঘনা নদীতে বিশেষ কম্বিং অপারেশনে ৮৫ কেজি জাটকাসহ সাত জেলেকে আটক করেছে উপজেলা টাস্কফোর্স। এ সময় তাদের কাছ থেকে ১ লাখ ৪৫ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

রোববার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মেঘনার বিভিন্ন এলাকায় অভিযানের নেতৃত্বে ছিলেন মৎস্য অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. আব্দুস ছাত্তার।  

সন্ধ্যায় অভিযানে অংশগ্রহণকারী হাইমচর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মাহবুব রশীদ জানান, উপজেলা মৎস্য অধিদপ্তর, কোস্টগার্ড ও নীলকমল নৌপুলিশ ফাঁড়ির সম্মিলিত অভিযানে ১ লাখ ৪৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে মোট ৮৫ কেজি জাটকা জব্দ করা হয়। নিষিদ্ধ কারেন্ট জাল দিয়ে জাটকা আহরণ করার দায়ে সাতজনের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়।  

জব্দ কারেন্ট জাল হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার অনুমতি ক্রমে আগুনে পুড়িয়ে বিনষ্ট এবং জব্দকৃত জাটকা স্থানীয় দুটি এতিমখানা ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।

সম্মিলিত অভিযানে চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান, নীল কমল নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন, কোস্টগার্ড হাইমচর নয়ানী আউটপোস্টের সিসি মো. এমদাদুল ও সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।