ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় দেড় লাখ মিটার কারেন্ট জাল জব্দ, পুড়িয়ে বিনষ্ট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
বরগুনায় দেড় লাখ মিটার কারেন্ট জাল জব্দ, পুড়িয়ে বিনষ্ট

বরগুনা: বরগুনা পৌর এলাকায় সাতটি গোডাউন থেকে ১ লাখ ৬০ হাজার মিটার কারেন্ট জাল ও দুটি বেহুন্দি জাল জব্দ করে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। জেলা প্রশাসন ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে জালগুলো জব্দ ও বিনষ্ট করা হয়েছে।

রোববার (২৮ জানুয়ারি) জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, অবৈধ জালের ব্যবহার বন্ধে বিশেষ অভিযান চালিয়েছে সরকার। এর ধারাবাহিকতায় শনিবার (২৭ জানুয়ারি) বরগুনা পৌর এলাকায় বিভিন্ন জালের দোকান এবং সাতটি গোপন গোডাউনে অভিযান পরিচালনা করা হয়। এতে দুজন অসাধু কারেন্ট জাল বিক্রেতাকে জাল মজুদ এবং বিক্রয়ের দায়ে আটক করা হয়। সেসময় ৩২ বস্তা কারেন্ট জাল (১ লাখ ৬০ হাজার মিটার) ও দুটি বেহুন্দি জাল জব্দ করা হয়। পরবর্তী সময়ে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। মুন্সি এন্টারপ্রাইজের মালিক মো. আব্দুর রবকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া করা হয়। অপর বিক্রেতা মোহাম্মদ মামুনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা এস এম মাহমুদুল হাসান, মেরিন ফিশারিজ অফিসার মো. নাজমুস সাকিব, সহকারী মৎস্য কর্মকর্তা নয়ন চন্দ্র শীল, মৎস্য দপ্তরের সদস্যরা এবং পুলিশ সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।