ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দহগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
দহগ্রাম সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত প্রতীকী ছবি

লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে রফিউল ইসলাম টুকলু (৩০) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।  

রোববার (২৮ জানুয়ারি) ভোরে দহগ্রাম ইউনিয়নের আঙ্গরপোতার ১ নম্বর মেইন ও ১ নম্বর সাব পিলার এলাকায় ভারতের ভেতরে এ হত্যাকাণ্ড ঘটে।

 

নিহত রফিউল ইসলাম টুকলু ওই এলাকার ডাঙ্গারপাড় গ্রামের আফজাল হোসেনের ছেলে।  

সীমান্তবাসী জানান, বিএসএফ ৬ ব্যাটালিয়নের অর্জুন কোম্পানি সদরের উমর ক্যাম্পের সদস্যদের গুলিতে ঘটনাস্থলেই মারা যান টুকলু।

পরে বিএসএফ সদস্যরা টুকলুর মরদেহ সীমান্ত থেকে ক্যাম্পে নিলে রোববার সকাল ১১টার দিকে ভারতীয় মেখলিগঞ্জ থানা পুলিশ মরদেহ নিয়ে যায়।  

দহগ্রাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, টুকলুর বাড়ি সীমান্তের কাছে। তিনি ভারতীয় চিনি পাচার করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন বলে তার পরিবার দাবি করেছে। সীমান্তের ওপারে হওয়ায় ভারতীয় পুলিশ তার মরদেহ নিয়ে গেছে।  

বডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রংপুর ৫১ ব্যাটালিয়নের পানবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আমানুজ্জামান আমান বলেন, সীমান্তে ভারতের এক/দেড়শ গজ ভেতরে বাংলাদেশি যুবক টুকলু নিহত হয়েছেন। তার মরদেহ বিএসএফের সহায়তায় নিয়ে গেছে ভারতীয় পুলিশ। বিএসএফকে কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছে বিজিবি। ময়নাতদন্ত করে মরদেহ ফেরত দেবে বলে জানিয়েছে বিএসএফ।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।