ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনে তালা, ভিসি ও শিক্ষক অবরুদ্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনে তালা, ভিসি ও শিক্ষক অবরুদ্ধ

টাঙ্গাইল: আবাসিক হলে খাদ্য, নিরাপদ পানি সরবরাহ ও ইন্টারনেট সেবাসহ ১৪ দফা দাবিতে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল,  শেখ রাসেল হল, মান্নান হল এবং প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা। এতে করে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরসহ শিক্ষকরা অবরুদ্ধ হয়ে পড়েছে।


শনিবার বিকেলে প্রথমে শেখ রাসেল হল, সন্ধ্যায় বঙ্গবন্ধু হল এবং রাত সাড়ে আটটায় মান্নন হলে তালা দেওয়া হয়। পরে শিক্ষার্থীদের দাবি না মেনে নেওয়ায় তারা প্রশাসনিক ভবনেও তালা লাগিয়ে দেয়।

শিক্ষার্থীরা জানান, তাদের হলে পর্যাপ্ত পানি সরবরাহ নেই। নেই কোন ইন্টারনেট ব্যবস্থা। আবাসিক শিক্ষার্থীদের বাইরে থেকে খাবার কিনে খেতে হয়। এ কারণে তারা এসব বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে কয়েক দফা মিটিং করার পরও এর কোন সমাধান হয়নি। তাই তারা এই দুই হলে তালা দিয়েছেন। দুই হলের মোট ১৪ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

এদিকে দাবি আদায়ের লক্ষ্যে তিন হলের শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনেও তালা দিয়ে ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেছে।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু হলে ৪০০ জন, শেখ রাসেল হলে ৫৫০ জন এবং মান্নান হলে ৫০০জন শিক্ষার্থী রয়েছেন। এ বিষয়ে বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রেস প্রকাশনা অধিদপ্তরের পরিচালক মো.আজিজুল হক বলেন, শিক্ষার্থীদের দাবি-দাওয়া নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে। খুব দ্রুত বিষয়টি সমাধান হবে বলে তিনি মনে করেন।

বাংলাদেশ সময়:২২০০ ঘণ্টা,জানুয়ারি ২৭,২০২৪    
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।