ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিদেশিরা বিএনপিকে ‘লাল পতাকা’ দেখিয়ে দিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
বিদেশিরা বিএনপিকে ‘লাল পতাকা’ দেখিয়ে দিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: নির্বাচনের আগে-পরে ডাকে সাড়া না দিয়ে বিদেশিরা বিএনপিকে লাল পতাকা দেখিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এখন এ সরকারের সঙ্গে বিদেশি রাষ্ট্রগুলো যাতে কাজ না করে, সেজন্য তারা নানা কায়দা করার চেষ্টা করেছিল।

কিন্তু পৃথিবীর সব সরকার শেখ হাসিনা সরকারের সঙ্গে কাজ করার আগ্রহ ব্যক্ত করেছে।

বিএনপির কালো পতাকা মিছিল কর্মসূচি সম্পর্কে আওয়ামী লীগের এ নেতা বলেন, দেশের জনগণ তাদের কালো পতাকা দেখিয়েছে। আর বিদেশিরা বিএনপিকে লাল পতাকা দেখিয়ে দিয়েছে। সুতরাং বিএনপির কালো পতাকা মিছিল করে কোনো লাভ নেই।

তিনি বলেন, বিএনপি কাকে কালো পতাকা দেখাতে চায়? জনগণ ইতোমধ্যে শেখ হাসিনাকে ভোট দিয়ে বিএনপিকে কালো পতাকা দেখিয়ে দিয়েছে।

হাছান মাহমুদ বলেন, নির্বাচনের আগে তারা বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরেছিল। বিদেশিরা তাদের কথায় সাড়া দেয়নি। তত্ত্বাবধায়ক সরকার, নির্বাচনকালীন সরকার, বহু কিছুর কথা তারা বলেছিল। তাদের সেই ডাকে বিদেশিরা সাড়া দেয়নি।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী। বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হকসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতারা।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৪
এসকে/এমইউএম/এসসি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।